আপন জুয়েলার্সের অসহযোগিতার কারণে স্বর্ণ ফেরত পেল না গ্রাহকরা

আপন জুয়েলার্স কর্তৃপক্ষের অসহযোগিতার কারণে রক্ষিত স্বর্ণ ফেরত পায়নি প্রকৃত গ্রাহকরা। ফলে স্বর্ণ ফেরতের পূর্ব নির্ধারিত আজকের (সোমবার) সময় স্থগিত করেছে শুল্ক গোয়েন্দা।

জানা গেছে, আপন জুয়েলার্সের পক্ষ থেকে প্রকৃত গ্রাহকদের তালিকা দেয়ার কথা থাকলেও গতকাল রোবাবার পর্যন্ত তা দেয়া হয়নি। যে কারণে আজ (সোমবার) স্বর্ণ ফেরত দেয়া স্থগিত করা হয়েছে।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান জানান, ন্যায় বিচারের স্বার্থে আগামী ২৫ মে (বৃহস্পতিবার) মালিকপক্ষকে স্বর্ণের দোকানে উপস্থিত হয়ে কাগজপত্র বুঝে নিতে পুনরায় সময় দেয়া হয়েছে। কাগজপত্র অনুযায়ী তালিকা তৈরির পর প্রকৃত গ্রাহকদেরকে জমাকৃত স্বর্ণ ফেরত দিতে পুনরায় সময় নির্ধারণ করা হবে।

বনানীর ধর্ষণ ঘটনায় আপন জুয়েলার্সের বিভিন্ন শাখা থেকে প্রায় ৩শ’ কেজি স্বর্ণ জব্দ করে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। তবে উক্ত স্বর্ণে নিয়মিত গ্রাহকদের অনেকে স্বর্ণালংকার মেরামত ও গচ্ছিত রেখেছিলেন বলে দাবি করেন আপন জুয়েলার্স। একই সঙ্গে জব্দকৃত স্বর্ণে গ্রাহকদের মেরামত ও গচ্ছিত রাখা বাবদ স্বর্ণ ফেরত দিতে গোয়েন্দা কর্তৃপক্ষের কাছে আবেদন জানায় তারা।

এমন আবেদনে প্রকৃত মালিকদের সঠিক কাগজপত্র চান শুল্ক গোয়েন্দারা। এ ছাড়া আবেদনের পরিপ্রেক্ষিতে দোকান থেকে কাগজপত্র বুঝে নিতে গত ১৮ মে শুল্ক গোয়েন্দা দল উপস্থিত হলেও আপন জুয়েলার্সের কোনো কাগজপত্র দিয়নি।

উল্লেখ্য, রাজধানীর বনানীর দ্য রেইন ট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়পড়ুয়া দুই ছাত্রীকে ধর্ষণ করা হয়। অভিযুক্ত ধর্ষকদের একজন আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ছেলে সাফাত আহমেদ। ওই ঘটনায় দেশব্যাপী ব্যাপক আলোড়ন তৈরি হয়। উঠে আসে আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ব্যাংক হিসাবে গরমিলের বিষয়টিও। পরে শুল্ক গোয়েন্দার পক্ষ থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়।