মেইন ম্যেনু

আফ্রিদির সেই প্রেমিকাকে নিয়ে সিনেমা

1479638828

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির স্বঘোষিত ‘প্রেমিকা’ ছিলেন তিনি। সামাজিক যোগাযোগের মাধ্যমকে নিজেকে আফ্রিদির ‘প্রেমিকা’ বলে দাবি করেছিলেন অনেকবারই। গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আফ্রিদির ‘প্রেমিকা’ দাবি করে তিনি ভারতের বিপক্ষে পাকিস্তান জিতলে নাচার ঘোষণাও দেন।

আফ্রিদির সেই বিতর্কিত প্রেমিকাকে নিয়ে এবার তৈরি হলো স্বল্প দৈর্ঘ্যের ছবি। গত ১৫ জুলাই ভাইয়ের হাতে খুন হয় পাকিস্তানের পুনম পাণ্ডে খ্যাত ২৬ বছর বয়সী এ মডেল। ছবিটিতে ভাষ্যকারের ভূমিকায় রয়েছেন পপ কিংবদন্তী ম্যাডোনা।

দুইবার অ্যাকাডেমি পুরস্কার পাওয়া পাকিস্তানি চিত্রপরিচালক শর্মিন ওবেইদ শিনোয় তৈরি করেছেন ‘কান্দিল বালোচ: এ ভেরি শর্ট স্টোরি’ ছবিটি। শর্মিনের অনুরোধেই ছবিতে কান্দিলের জীবনের বর্ণনা দিয়েছেন ম্যাডোনা। গত সপ্তাহে নিজের ফেসবুকের পাতায় ম্যাডোনা

লিখেছেন, ‘নিজের বাড়ির লোকের, নিজের ভাইয়ের হামলার আগে পর্যন্ত ‘ও’ সবার বিরুদ্ধে লড়েছে। অবশেষে পাকিস্তান সরকার অনারকিলিং বিরোধী বিল পাশ করেছে। এতদিন এই আইনের ফাঁকফোকড়ের সুযোগ নিয়ে হত্যাকারীরা উন্মুক্ত হয়ে ঘুরে বেড়াচ্ছে!…এটা খুব খারাপ হয়েছে কান্দিল। আরও কতজনকে এভাবে মরতে হয়েছে।

কান্দিলকে নিয়ে বিভিন্ন ভিডিও ক্লিপ ও প্রকাশিত প্রতিবেদন জুড়ে দিয়েই নির্মিত হয়েছে এই ছবি। আরও আছে কান্দিলের বাবা মোহাম্মদ আজিমের মর্মান্তিক বয়ান। যেখানে তিনি বলছেন, সরকার তার হত্যাকারী ছেলেকে ফাঁসি দিলেই তিনি শান্তি পাবেন।