আবরামকে আমি মহাভারতের গল্প শোনাই : শাহরুখ

‘মহাভারত‍’ নিয়ে সিনেমা বানানো ‌যে তাঁর স্বপ্ন তা বহুবার জানিয়েছেন শাহরুখ খান। সোমবার ঈদ সেলিব্রেশনের পর সংবাদ সম্মেলনে শাহরুখ জানান, তিনি প্রায় দেড় বছর ধরে মহাভারত পড়ছেন। এমনকি আবরামকে তিনি মহাভারতের গল্প ছোট ছোট আকারে তার মতো করে শোনান বলেও জানান শাহরুখ।

পরে শাহরুখ বলেন, মহাভারতের পাশাপাশি আমি ইসলামের বিভিন্ন গল্পও আবরামকে শোনাই। আমাদের একে অপরের ধর্মকে শ্রদ্ধা করা উচিত। আমি আমার ছেলে মেয়েকেও তাই শেখানোর চেষ্টা করছি। আশাকরি, আমর ছেলেমেয়েরা সেটা শিখবে। প্রত্যেক ধর্মের ভালো গুণগুলো গ্রহণ করা উচিত বলে জানান কিং খান।

প্রসঙ্গত, বহুদিন আগে আবরাম নামের অর্থ বলতে গিয়ে শাহরুখ বলেছিলেন এটা মূলত সন্ত গোছেন নাম। আবরাম এসেছে হিৱ্রু শব্দ আৱ্রাহাম থেকে। এই নামের মধ্যে আব ও রাম দুটোকেই পাওয়া ‌যায়। ‌যেহেতু আবরাম এর মা হিন্দু, বাবা মুসলিম, তাই আব ও রাম নিয়ে আবরাম রাখা হয়েছে ইংরাজিতেও এর বানান তাই AbRam লেখা হয়। অর্থাৎ আব ও রাম।

এ ছাড়াও কিং খান বলেন, আরিয়ান, সুহানাকে আমি আমার বলিউডে আসার আগের জীবন সম্পর্কেও গল্প বলেছি। বাদশা আরও বলেন, তবে আমার ছেলেমেয়েদের আমি বলেছি তাঁদের প্রথম লক্ষ্য হওয়া উচিত পড়াশোনা। মিনিমান গ্যাজুয়েশন কমপ্লিট না করলে আমি ওদের আমার বাড়িতে ঢুকতেও দেব না। সুহানা এখন ক্লাস ইলেভেন এ পড়ে, ওর পড়াশোনা শেষ করতে এখনও ৫ বছর বাকি, আর আরিয়ানের ৪ বছর বাকি।

এসআরকে বলেন, যদিও সুহানা অভিনেত্রী হতে চায়। তবে সেটা এখন অনের দেরি আছে বলেও জানিয়ে দেন শাহরুখ। সুহানা এখন বাইরে বের হচ্ছে মানে এই নয় ‌যে ওর পড়াশোনা শেষ হয়ে গেছে।