আমাকে ফাঁসি দাও, আমি আর বাঁচতে চাই না : রাম রহিম

নারীদের শারীরিক নির্যাতনের মামলায় ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে গুরমিত রাম রহিম সিংকে। তারপর থেকেই পঞ্জাব, হরিয়ানা জুড়ে উত্তেজনা ছড়াতে শুরু করেছে। কিন্তু, জেলে যাওয়ার পর থেকেই গুরমিত রাম রহিম সিং নাকি, দুধ, চা এবং বিস্কুটের ওপরই নির্ভর করে রয়েছেন। বাবাজি নাকি জেলের অন্য কোন খাবার মুখেই তুলছেন না।

সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, যেদিন থেকে জেলের ভিতরে রয়েছেন গুরমিত, সেই রাত থেকে তাঁর চোখে ঘুম নেই। ‘হে ঈশ্বর, আমার কী দোষ? আমাকে ফাঁসি দাও, আমি আর বাঁচতে চাই না বলে মাঝে মধ্যেই বলতে শোনা যাচ্ছে তাঁকে।

জানা যাচ্ছে, ডেরা সচ্চা সওদা প্রধানের সঙ্গে যে বন্দি রয়েছেন, এএনআইকে তিনিই ওই খবর জানিয়েছেন। গুরমিত নাকি মাঝে মধ্যেই হাঁটু মুড়ে বসে বিড়বিড় করেন, ‘আমায় ফাঁসি দাও। আমি আর বাঁচতে চাই না।’ রাম রহিম সিং-কে অন্য পাঁচজন বন্দির মত করেই জেলে রাখা হচ্ছে। জেলের ভিতরে তাঁর জন্য কোনও পৃথক ব্যবস্থা করা হয়নি বলেও ওই ব্যক্তি জানিয়েছেন।

এদিকে ১৯৯০ সাল থেকে তিনি ‘নপুংসক’। তাই ১৯৯৯ সালে তাঁর বিরুদ্ধে যে ধর্ষণের অভিযোগ করা হয়েছে, তা ভিত্তিহীন। আদালতে দাঁড়িয়ে এমনই দাবি করেছিলেন ডেরা প্রধান। যদিও, বিচারক ডেরা প্রধানের কোনও কথাই কানে তোলেননি বলেও খবর।