‘আমাদের সঙ্গে আলোচনা ছাড়াই মিয়ানমারকে সমর্থন দিল ভারত’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশের সঙ্গে আলোচনা ছাড়াই বন্ধুরাষ্ট্র ভারত রোহিঙ্গা বিষয়ে মিয়ানমার সরকারের কর্মকাণ্ড সমর্থন করেছে।

শুক্রবার বিকেলে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে আব্বাস এ মন্তব্য করেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারামুক্তি দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়। জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা এতে সভাপতিত্ব করেন।

মির্জা আব্বাস বলেন, ‘ভারত সরকার মিয়ানমার সরকারের কর্মকাণ্ড সমর্থন করেছে। আর ভারত আমাদের বন্ধু রাষ্ট্র, আমরা ভারতকে সমর্থন করছি। কিন্তু ভারত আমাদের সঙ্গে আলোচনা ছাড়াই মিয়ানমারকে সমর্থন করে দিল। অথচ বর্তমান সরকার মিয়ানমার সম্পর্কে এখনো কোনো অবস্থান পরিস্কার করেনি।’ তিনি রোহিঙ্গাদের পাশে অবস্থান নেওয়ার আহ্বান জানান।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরো বলেন, ‘বিএনপি আন্দোলন করে ক্ষমতায় গেছে, জনগণের ভোটে ক্ষমতায় গেছে। বিএনপি সরকার আওয়ামী লীগের দাবি অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার মেনে নিয়েছিল। কিন্তু আপনারা যড়যন্ত্র করে ক্ষমতায় রয়েছেন।’ তিনি বলেন, ‘পুলিশ প্রশাসন ব্যবহার না করে মাঠে আসুন, দেখবেন জনগণ কাদের সঙ্গে আছে।’

সমাবেশে আরো বক্তব্য দেন মহানগর বিএনপির সিনিয়রসহ সভাপতি সাহরুজ্জামান মোর্ত্তজা, সাবেক মহিলা সংসদ সদস্য সৈয়দা নার্গিস আলী, সৈয়দা রেহেনা আক্তার, ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান খান আলী মুনসুর ও আবু হোসেন বাবু।