আমিরাতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৭ জনের প্রাণহানি ঘটেছে। দুবাইয়ের আল জেলিস সড়কের এ দুর্ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৩৫ জন। মঙ্গলবার সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে।

চালকসহ ৪১ যাত্রী ছিলেন বাসটিতে। দুবাই পুলিশের ট্রাফিক বিভাগের মহাপরির্শক ব্রিগেডিয়ার জেনারেল সাইফ মুহাইর আল মাজরোই বলেন, বাসের টায়ার বিস্ফোরণের কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তথ্য-উপাত্তে জানা গেছে।

তবে দুর্ঘটনায় হতাহতদের মধ্যে বাংলাদেশি শ্রমিক আছে কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জাগো নিউজকে জানিয়েছেন দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান।

দুবাই পুলিশের ট্রাফিক বিভাগের মহাপরির্শক বলেন, বাসটি বিপরীত দিক থেকে আসা ট্রাকে আঘাত হানায় এ হতাহতের ঘটনা ঘটেছে। বাস উল্টে যাওয়ায় রাস্তা বন্ধ হয়ে পড়ে। পুলিশের শীর্ষ এই কর্মকর্তা বলেন, তথ্য পাওয়ার পর পরই তাৎক্ষণিকভাবে ট্রাফিকের পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে।

ঘটনাস্থলে অতিরিক্ত অ্যাম্বুলেন্স ও উদ্ধারকারী যানবাহন রাখা হয়েছে বলে তিনি জানান। দুর্ঘটনায় আহতদের উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসের ভেতরে আটকা ২২ যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

সূত্র : খালিজ টাইমস।