আরো একটি হামলার আশঙ্কা তেরেসার

ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে জানান, গত সোমবার ম্যানচেস্টার হামলার পর আরো হামলা হতে পারে এমন আশঙ্কা করছেন। আসন্ন হামলার হুমকি মোকাবেলা করতে তিনি কনসার্ট, খেলা ও জনসাধারণের স্থানে সেনা মোতায়েন করেছেন। খবর রাশিয়া টুডের।

কনসার্টে হামলার পর ব্রিটেনে উচ্চমাত্রার সতর্কতা জারি করা হয়েছে। রাস্তায় মোতায়েন করা হয়েছে ব্রিটিশ সেনা। গত মঙ্গলবার তেরেসা মে তার মন্ত্রিসভার সঙ্গে জরুরী অধিবেশনে বসেন। সেখানে তিনি বলেন, বোমা হামলার জন্য দায়ী যারা তাদের নেটওয়ার্ক বিস্তৃত। তারা আরো হামলার জন্য প্রস্তুতি নিচ্ছে।

ধারণা করা হচ্ছে, সোমবার রাত সাড়ে দশটায় এরিনার হলঘরে আবেদি নিজেকে বোমার আঘাতে উড়িয়ে দেয়। যখন কনসার্ট থেকে দর্শকরা বের হওয়া শুরু করছিল। মার্কিন গায়িকা আরিয়ানা গ্র্যান্ডের কনসার্ট উপভোগ করতে প্রচুর দর্শক জড়ো হয়েছিল সেখানে।

ব্রিটিশ অনুসন্ধানকারীরা এখনও নিশ্চিত নন এই হামলা আবেদি একাই করেছেন নাকি এর পেছনে আরো কোনও দল যুক্ত রয়েছে। মে বলেন, আরো একটি হামলার সম্ভাবনাকে এই মুহূর্তে উপেক্ষা করা যায় না।

মে আরো বলেন, এই হামলার পর বোঝা যাচ্ছে আরো হামলা আসন্ন। সন্ত্রাসীরা কখনই জয়ী হবে না এবং আমরাই বিজয় লাভ করবো। ভালো কিছু দিয়েই খারাপ শক্তিকে ঠেকানো সম্ভব।

ম্যানচেস্টারে মার্কিন পপ গায়িকা আরিয়ানা গ্র্যান্ডের কনসার্টে বোমা হামলায় ২২ জন নিহত হয়। আইএস এই হামলার দায় স্বীকার করে। তারা জানায় তাদের এক সদস্য এই হামলা করেছে।