মেইন ম্যেনু

আর্জেন্টিনার নিরাপত্তা দলের বেতন দিলেন মেসি!

photo-1479558216

মাঠের অসাধারণ নৈপুণ্যের জন্যই সবাই তাঁকে এক নামে চিনি। এ সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির ফুটবল প্রতিভা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। প্রায় প্রতি ম্যাচেই অসাধারণ নৈপুণ্য দেখিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন আর্জেন্টাইন এই তারকা। সম্প্রতি মাঠের বাইরেও সুবিশাল হৃদয়ের অধিকারী অনন্য একজন মানুষ হিসেবে তাঁর দেখা মিলল।

আর্জেন্টিনার ফুটবল অঙ্গন বেশ কিছু দিন ধরেই টালমাটাল হয়ে আছে নানা অনিয়মের কারণে। অর্থনৈতিক সংকটেও জেরবার হয়েছে দুইবারের বিশ্বকাপজয়ীরা। অবস্থা এতটাই খারাপ পর্যায়ে গিয়েছিল যে আর্জেন্টিনা ফুটবল দলের নিরাপত্তাকর্মীদের বেতনটাও ঠিকঠাক দিতে পারছিল না দেশটির ফুটবল ফেডারেশন। প্রায় ছয় মাস বিনা বেতনে কাজ করছিলেন তিন নিরাপত্তাকর্মী। সম্প্রতি তাদের বেতনটা নিজের পকেট থেকেই দিয়েছেন মেসি। রেডিও মেট্রো সূত্রে জানা যায়, এই তিনজনের বেতন পরিশোধ করার জন্য বাবাকে ফোন করে অনুরোধ জানিয়েছিলেন আর্জেন্টিনার অধিনায়ক।

আর্জেন্টিনার সাবেক কোচ জেরার্দো মার্টিনোকেও এর আগে পড়তে হয়েছিল বেতন সংক্রান্ত ঝামেলায়। ফুটবল ফেডারেশনের আরো অনেক কর্মকর্তাও হয়তো পড়েছিলেন এ জাতীয় সমস্যার মুখে। তবে তাদের তুলনায় বেশি কষ্ট করতে হয়েছে স্বল্প বেতনের নিরাপত্তাকর্মীদের। সেটা অনুধাবন করেই নিরাপত্তা দলের তিন সদস্যের বকেয়া বেতন পরিশোধ করেছেন মেসি।

তাঁর এই দায়িত্বশীলতা সংকট উত্তরণে মহানুভবতার এক অনন্য নজির স্থাপন করল। অন্যদিকে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনেরও এই ঘটনায় আঁতে ঘা লাগার কথা।