মেইন ম্যেনু

আ’লীগের সম্মেলনে বিদেশি অতিথি যারা

awami-council20161012211456

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বিদেশি অতিথিদের নাম ঘোষণা করেছে দলটি। বৃহস্পতিবার সম্মেলন উপলক্ষে গঠিত দলটির অভ্যর্থনা উপকমিটি এ তালিকা প্রকাশ করে।

তালিকা অনুযায়ী, প্রতিবেশি ভারত থেকে আসছেন বিজেপির নেতা রাজ্যসভার সহ-সভাপতি বিনায়ক প্রভাকর, রাজ্যসভার সদস্য অভিনেত্রী রূপা গাঙ্গুলি, অনির্বাণ গাঙ্গুলি, ভারতীয় জাতীয় কংগেসের বর্তমান বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ, প্রদীপ ভট্টাচার্য, সংসদ সদস্য মৌসুম নূর এবং ভারতের বর্তমান রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি। এছাড়াও সম্মেলনে আসছেন ভারতের তৃণমূল কংগ্রেসে নেতা ও পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি, ত্রিপুরা বিজেপির সভাপতি বিপ্লব কুমার দেব, আসাম ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের আবদুস সবুর দফাদার এবং আমিনুল ইসলাম, আসাম গণপরিষদের শ্রী প্রফুল্ল কুমার মোহন্ত এবং শ্রী ধ্রুতজ্যোতি শর্মা।

চীনের ভাইস মিনিস্টার জেন শিয়াও সংয়ের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দেবে বলে তালিকায় দেখানো হয়েছে।

এছাড়া ভুটান, নেপাল, শ্রীলঙ্কা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, রাশিয়া, ইতালি, অস্ট্রিয়ার এক বা একাধিক রাজনৈতিক দলের প্রতিনিধি সম্মেলনে যোগ দেওয়ার কথা জানানো হয়েছে।