মেইন ম্যেনু

আল আমিন-সাব্বিরকে বিশাল অংকের জরিমানা

শৃঙ্খলাভঙ্গের শাস্তি হিসেবে বড় অঙ্কের জরিমানা গুণতে হচ্ছে রাজশাহী কিংসের অলরাউন্ডার সাব্বির রহমান ও বরিশাল বুলসের পেসার আল আমিন হোসেনকে। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সাব্বিরের চুক্তির ৩০ শতাংশ এবং আল আমিনের ৫০ শতাংশ অর্থ জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছে দেশের সর্বোচ্চ ক্রিকেট সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিপিএল গভর্নিং কাউন্সিলের তদন্তে দুই ক্রিকেটারের বিরুদ্ধে গুরুতর শৃঙ্খলাভঙ্গের অভিযোগ প্রমাণিত হয়েছে।

সেখানে বলা হয়েছে, ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হলে আরও কঠিন শাস্তি দেওয়া হবে। একই সঙ্গে জাতীয় দলের ক্রিকেটার হিসেবে দুজনের দায়িত্বের কথা মনে করিয়ে দেওয়া হয়েছে।

বিপিএলের চলতি আসরে সাব্বির রহমান ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাজশাহী দলে ভিড়েছেন। চুক্তি অনুযায়ী তার পারিশ্রমিক ৪০ লক্ষ টাকা। সেক্ষেত্রে তাকে চুক্তির ৩০ শতাংশ অর্থাৎ ১২ লক্ষ টাকা জরিমানা গুণতে হবে। অন্যদিকে ‘এ’ ক্যাটাগরিতে থাকা আল-আমিনকে পারিশ্রমিক ২৫ লক্ষ টাকার ৫০ শতাংশ হিসেবে জরিমানা গুণতে হবে ১২.৫ লক্ষ টাকা।

জানিয়ে রাখা ভালো, একদিন আগেই সোমবার বরিশাল বুলসের উইকেটরক্ষক-ব্যাটসম্যান আহমেদ শাহজাদের সঙ্গে বাকবিণ্ডায় জড়িয়ে পড়েন সাব্বির এবং শাস্তি হিসেবে ওই ম্যাচে তার ১৫ শতাংশ জরিমানা করা হয়।