মেইন ম্যেনু

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শ্রমিকরা

unnamed-2

টিপু সুলতান (রবিন), স্টাফ করেসপন্ডেন্ট: সাভারের আশুলিয়ায় সিএন্ডবি কম্পোজিট লিমিটেড নামে কারখানার শ্রমিকরা বন্ধ কারখানা খুলে দেয়াসহ বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে।
সোমবার সকাল সাড়ে দশটায় বগাবাড়ি এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে আশুলিয়া প্রেস-ক্লাবের সামনে নবীনগর চন্দ্রা মহাসড়কে মানববন্ধন করেন।

এ সময় শ্রমিকরা বলেন, সিএন্ডবি কম্পোজিট লিমিটেডের মালিক আহাদ আলী আনসারী তার কারখানার একশ ২০ জন শ্রমিকের আগষ্টের ১৫ দিনের, সেপ্টেম্বর ও অক্টোবর মাসের পুরো বেতন না দিয়ে কারখানায় তালা ঝুঁলিয়ে পালিয়েছে। এতে শ্রমিকরা মানবেতর জীবন যাবন করছে। অনতিবিলম্বে বকেয়া বেতন পরিশোধসহ বন্ধ কারখানা খুলে না দেওয়া হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন শ্রমিকরা।

নারী শ্রমিক শিল্পি বেগম আওয়ার নিউজকে জানায় দীর্ঘদিনযাবৎ বেতনের টাকা নাপেয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন,স্বামী সন্তান নিয়ে পড়েছেন বিপাকে,অন্যকোথাও চাকুরীও নিতে পারছেন না এসময়,তাই সে অবিলম্বে প্রশাসনের হস্তক্ষেপে মালিক পক্ষের কাছে বকেয়া বেতন দাবীকরেন।

বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি তুহিন চৌধুরী ও আশুলিয়া থানা কমিটির সাধারণ সম্পাদক মোঃ কবির হোসেন সহ কারখানাটির ভুক্তভোগী শ্রমিকরা এ মানববন্ধনে অংশগ্রহন করেন।

এঘটনায় সিএন্ডবি কম্পোজিট লিমিটেডের মালিক আহাদ আলী আনসারীর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।