মেইন ম্যেনু

আয়নাবাজি মুক্তি পাচ্ছে কানাডা-অস্ট্রেলিয়ায়

অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’ বাংলাদেশে মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। দেশের দর্শকদের কাছে অভূতপূর্ব সাড়া পেয়েছে ছবিটি। এবার প্রবাসী বাঙালি দর্শকদের জন্য কানাডা ও অস্ট্রেলিয়ায় বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে চঞ্চল চৌধুরী অভিনীত চলচ্চিত্রটি।

ছবিটির প্রযোজনা সূত্রে জানা গেছে, আগামী ১৮ নভেম্বর থেকে কানাডায় মুক্তি পাবে আয়নাবাজি। আর দেশের বাইরে এটাই হবে ছবিটির প্রথম বাণিজ্যিক প্রদর্শনী।

ছবিটির গল্পকার, অভিনেতা ও অন্যতম প্রযোজক গাউসুল আলম শাওন জানান, কানাডার টরেন্টো, ক্যালগ্যারি, উইনিপ্যাগ শহরে দুই সপ্তাহ ‘আয়নাবাজি’ চলবে। প্রতিদিন সেখানে তিনটি করে শো চলবে। এরপর ভ্যানক্যুভার আর মন্ট্রিলেও মুক্তি দেওয়ার কথাবার্তা চলছে।

কানাডা থেকে ‘আয়নাবাজি’ যাবে অস্ট্রেলিয়ায়। সিডনির রিডিং সিনেমাস অবার্ন প্রেক্ষাগৃহে আগামী ২৬ ও ২৭ নভেম্বর এবং ৩ ও ৪ ডিসেম্বর দেখা যাবে এটি। সেখানে সাপ্তাহিক ছুটিতে ছবিটির প্রদর্শনী হবে।

এদিকে ছবিটির নির্মাতা অমিতাভ রেজা জানান, ছবিটি অস্ট্রেলিয়াতে মুক্তি পাচ্ছে এই খবর চাউর হওয়া মাত্রই ২৬ ও ২৭ নভেম্বরের প্রদর্শনীর সব টিকিট বিক্রি হয়ে গেছে। প্রতিটি টিকিটের মূল্য রাখা হয়েছে ২৫ ও ২২ ডলার করে। দুটি প্রদর্শনীই হবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায়।

সিডনির পর অস্ট্রেলিয়ার ক্যানবেরা, অ্যাডিলেড ও মেলবোর্নেও ছবিটি মুক্তির ব্যবস্থা করা হবে।

দেশের বাইরের দর্শকদের আগ্রহে অনুপ্রাণীত হয়ে উত্তর আমেরিকায়ও মুক্তি দেওয়ার ব্যাপারে কথা চলছে। পাশাপাশি চলতি বছরের ডিসেম্বর কিংবা আগামী বছরের জানুয়ারিতে কলকাতায়ও বাণিজ্যিকভাবে মুক্তি পাবে ‘আয়নাবাজি’।