মেইন ম্যেনু

আ.লীগের কমিটি থেকে বাদ পড়লেন যারা

awyami-lig

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৭৪ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। শনিবার ঘোষণা অনুযায়ী উপদেষ্টা পরিষদে ৩টি, সভাপতিমণ্ডলীতে ৩টি, ৩টি সম্পাদক ও ১টি উপ-সম্পাদক পদ ফাঁকা রয়েছে।

ঘোষিত কমিটি থেকে বাদ পড়েছেন সদ্য সাবেক কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য নূহ উল আলম লেনিন ও সতীশ চন্দ্র রায়। সতীশ চন্দ্র রায় স্থান পেয়েছেন দলের উপদেষ্টা পরিষদে। নূহ-উল-আলম লেনিনকে কোথাও রাখা হয়নি।

সম্পাদকমণ্ডলী থেকে বাদ পড়েছেন সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান নূর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু। বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক স্থপতি ইয়াফেস ওসমান দলের কার্যনিবাহী পরিষদ থেকে বাদ পড়লেও জায়গা পেয়েছেন উপদেষ্টা পরিষদে।

মুক্তিযুদ্ধ-বিষয়ক সম্পাদক থেকে বাদ পড়েছেন ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, অর্থ ও পরিকল্পনা সম্পাদক আ হ ম মুস্তফা কামাল, যুব ও ক্রীড়া সম্পাদক ছিলেন দেওয়ান শফিউল আরেফিন টুটুল তবে এ পদটি ফাঁকা রাখা হয়েছে। আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি-বিষয়ক সম্পাদক এবং উপ-দফতর-বিষয়ক সম্পাদক পদটি ফাঁকা রয়েছে।

কার্যনির্বাহী সদস্য থেকে বাদ পড়েছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, সুভাষ চন্দ্র বোস, একেএম রহমতউল্লাহ তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী, ধীরেন্দ্র দেবনাথ সম্ভু, এম এ মান্নান, মোস্তফা ফারুক মোহাম্মদ, মমতাজ উদ্দিন মেহেদী, নসরুল হামিদ বিপু, জুনাইদ আহমেদ পলক, সাইফুজ্জামান চৌধুরী জাভেদ।