মেইন ম্যেনু

আ.লীগের গুরুত্বপূর্ণ পদে আসছেন সোহেল তাজ

232

আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে অনেক চমক থাকবে এমন কথা আগেই বলা হয়েছে। কি হতে পারে এসব চমক? এ নিয়ে অনেক প্রত্যাশা, অনেক অনুমান রয়েছে।

তবে অনেকাংশেই নিশ্চিত হওয়া গেছে দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আসছেন এই সময়ের তারুণ্যের অন্যতম প্রিয় নেতা তানজিম আহমেদ সোহেল তাজ।

দায়িত্বশীল সূত্র জানিয়েছে, দলের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পেতে যাচ্ছেন সোহেল তাজ। জাতীয় চার নেতার অন্যতম, দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজ উদ্দিন আহমেদের ছেলে সোহেল তাজকে এই দায়িত্ব দেওয়ার আগ্রহ স্বয়ং প্রধানমন্ত্রীর এমনটাই জানিয়েছে সূত্রটি।

এ লক্ষ্যে তাকে যুক্তরাষ্ট্র থেকে দেশে আনা হয়েছে। বেশ কিছুদিন আগেই সোহেল তাজ দেশে এসে কাউন্সিল আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হয়ে কাজ করছেন। এরই মধ্যে সম্মেলনে যোগ দিতে গাজীপুর থেকে কাউন্সিলর হয়েছেন তিনি।

শনিবার (২২ অক্টোবর) সহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দুই দিন ব্যাপী এই কাউন্সিলের দ্বিতীয় দিনে থাকছে কমিটির ঘোষণা।

আওয়ামী লীগ সরকারে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়ে পরে তা ছেড়ে দিয়ে এমনকি দল থেকেও নিজেকে গুটিয়ে নিয়ে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন সোহেল তাজ। কিন্তু সাম্প্রতিক একটি ফেসবুক পোস্টে রাজনীতিতে ফেরার একটি ইঙ্গিত দেন তিনি। দেশের মানুষের জন্য অর্থবহ কিছু করতে চান বলেও এই পোস্টে জানিয়েছিলেন সোহেল তাজ।