আ’ লীগ ক্ষমতায় আছে বলেই মন খুলে কথা বলতে পারেন

দেশের প্রগতিশীলদের উদ্দেশ্যে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই আপনার মন খুলে কথা বলতে পারেন, সমালোচনা করতে পারেন। আওয়ামী লীগ না থাকলে কথা বলতে পারতেন না।

আজ শনিবার সকালে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে স্বাধীনতা পরিষদ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এসব কথা বলেন।

আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, ‘আপনারা এমন কথা বলবেন না যাতে করে নিজেদের মধ্যে বিভেদ তৈরি হয় এবং প্রতিক্রিয়াশীলরা সে সুযোগটা নেয়।’

বিএনপিকে কানাডার আদালত দুই-দুইবার আন্তর্জাতিক সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার আমলে বিএনপি এই স্বীকৃতি পেয়েছে।

বিএনপির ভিশন নিয়ে আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপির রাজনীতি মানেই পেট্রলবোমা মেরে মানুষ হত্যার রাজনীতি। তাদের ভিশন মানে পেট্রলবোমা মারার ভিশন, এ ভিশন মানেই হাওয়া ভবন, খোয়াব ভবন তৈরি করে টাকা কামানোর ভিশন। সে কারণে জনগণ তাদের থেকে সরে গেছে এবং আওয়ামী লীগের প্রতি আস্থাশীল হয়েছে। আগামী নির্বাচনে সেটাই প্রমাণিত হবে।

এ সময় আওয়ামী লীগের সব নেতাকর্মীকে বিএনপির জ্বালাও-পোড়াও, হত্যাকাণ্ডের ঘটনা জনগণের সামনে তুলে ধরার আহ্বান জানান হাছান মাহমুদ।

সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্তররঞ্জন দাসের সভাপতিত্বে স্বাধীনতা পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।