মেইন ম্যেনু

ইনুকে ফখরুল : আওয়ামী লীগ ছেড়ে জাসদ করলেন কেন

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে প্রশ্ন রেখেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ইনুর উদ্দেশ্যে তিনি বলেন, আপনি তো আওয়ামী লীগে ছিলেন। সিরাজুল আলম খান, আ স ম আব্দুর রব… সবাই তো আওয়ামী লীগের নেতা ছিলেন। কিন্তু আওয়ামী লীগ ছেড়ে কেন আপনারা জাসদ গঠন করলেন।

শুক্রবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আমরা গত ৭ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছিলাম। কিন্তু দেয়নি। ১৩ নভেম্বর ফের সোহরাওয়ার্দীতে সমাবেশ করার অনুমতি চাওয়া হয়েছে।

সরকার এ কর্মসূচী করতে দেবে না এমন আশঙ্কা জানিয়ে তিনি বলেন, তারা এ কর্মসূচী করতে দেবে না। কারণ তারা মানুষকে ভয় পায়। মানুষকে ভয় পায় বলেই নেতাদের আগে পিছে একশ করে পুলিশ থাকে। রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে।

বিএনপির মহাসচিব বলেন, ৭ নভেম্বর বিএনপি বা কোনো ব্যক্তি গোষ্ঠির অনুষ্ঠান নয়, এটি সমগ্র জাতির জন্য গুরুত্বপূর্ণ দিন। কারণ মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতা এ দিন রক্ষা করা হয়েছিল। ৭ নভেম্বর জিয়াউর রহমান একটি দর্শন দিয়েছিলেন।

ফখরুল বলেন, আজকে আমরা বিপদের মধ্যে আছি। শুধু আমরা নই, গোটা জাতি বিপদের মধ্যে আছি। দেশকে রক্ষা করতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ দুঃশাসন থেকে জাতিকে মুক্ত করতে হবে।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।