ইবি থেকে জিয়াউর রহমানের নাম বাদ!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রকাশিত পকেট ডায়েরি-২০১৭ থেকে বাদ দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রকাশনায় প্রতিষ্ঠাতা হিসেবে ১৯৭৯ সাল থেকে জিয়াউর রহমানের নাম লেখা হতো। এবারের ডায়েরিতে তার নাম বাদ দেয়া হয়েছে।

রোববার (১১ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়ে এই ডায়েরির মোড়ক উন্মোচন করা হয়।

প্রেস প্রশাসক অধ্যাপক ড. রবিউল ইসলামের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) আতাউল হক উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী গণমাধ্যমকে বলেন, দেশের অন্যান্য সরকারি বিশ্ববিদ্যালয়ের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডায়েরিও প্রকাশ করা হয়েছে। নানা জটিলতার কারণে ডায়েরি প্রকাশ করতে বিলম্ব হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস থেকে জিয়াউর রহমানের নাম মুছে দেওয়ার অংশ হিসেবে ডায়েরি থেকেও তার নাম বাদ দেওয়া হয়েছে দাবি করে ইবি জিয়া পরিষদ সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন এর নিন্দা জানান। তিনি বলেন, আগে যেভাবে ডায়েরি প্রকাশ করা হয়েছে। এবারও সেভাবে প্রকাশ করতে হবে।