ইমরান এইচ সরকারের বিরুদ্ধে সমন জারি

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ ঘটনায় অযৌক্তিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে স্লোগান দিয়ে কটূক্তি করায় মানহানি মামলায় গণজাগরণ মঞ্চের একাংশের আহ্বায়ক ডা. ইমরান এইচ সরকারসহ তিনজনের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. শহিদুল ইসলাম এ আদেশ দেন। এ মামলার অপর অভিযুক্ত আসামিরা হলেন গণজাগরণ মঞ্চের কর্মী সনাতন উল্লাস ও নাসির উদ্দিন।

গাজীপুর জজ আদালতে পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, আগেই তাদের বিরুদ্ধে সমন জারি ছিল। বৃহস্পতিবার আসামিদের আদালতে হাজির হওয়ার কথা ছিল।

সমন ফেরত না আসায় ফের আদালত সমন জারি করেছেন। আদালত আগামী ২৩ অক্টোবর সশরীরে তাদের আদালতে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থনের আদেশ দিয়েছেন।

গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সুমন আহমেদ শান্ত বাবু বাদি হয়ে গত ৩১ মে গাজীপুর আদালতে মামলাটি দায়ের করেছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, সুপ্রিমকোর্টের নির্দেশে কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক মূর্তি অপসারণ করে অন্যস্থানে প্রতিস্থাপন করার বিরুদ্ধে গত ২৬ মে গণজাগরণ মঞ্চের একাংশের নেতা ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বে শাহবাগ থেকে টিএসসি চত্ত্বর পর্যন্ত বিক্ষোভ মিছিল হয়।

যা পরে মশাল মিছিলে পরিণত হয়। ওই মিছিলে সনাতন উল্লাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দেন এবং মিছিলরত ২০-২৫জন শ্লোগানে গলা মেলান।

মামলায় জনসম্মুখে প্রধানমন্ত্রীকে বিদ্রুপাত্মক ও ব্যঙ্গাত্মক শ্লোগান দিয়ে তার এবং বাদীর রাজনৈতিক দল আওয়ামী লীগের পাঁচ’শ কোটি টাকার সুনাম ক্ষুণ্ণ হয়েছে বলে উল্লেখ করা হয়।