মেইন ম্যেনু

ইসি কর্মকর্তাদের প্রস্তুতি গ্রহণের নির্দেশ

cec-sm20161114183040

অনুষ্ঠিতব্য নির্বাচনসমূহের জন্য প্রস্তুতি নিতে নির্বাচন কমিশন (ইসি) কর্মকর্তাদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নিজেদের প্রস্তুত করো। আধুনিক প্রযুক্তির ব্যবহার, ইংরেজি ভাষায় দক্ষতা ও নির্বাচনী আইন-বিধি জেনে প্রশিক্ষণকে আরো এগিয়ে নিতে হবে।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নতুন নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবন উদ্বোধনের সময় একথা বলেন তিনি। পরে সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচনী প্রশিক্ষণ নতুন করে ঢেলে সাজাবো, যাতে কার্যকর প্রশিক্ষণ দেয়া যায়। এজন্য দেশের বিভিন্ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের সঙ্গে সমন্বয় রেখে বৈঠকও করা হবে।

নির্বাচন কমিশনার আবদুল মোবারক, আবু হাফিজ, জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ, পিএসসি চেয়ারম্যান সাবেক ইসি সচিব ড. মোহাম্মদ সাদিক, ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, প্রকল্প পরিচালক এসএম আশফাক হোসেন, এনআইডি উইংয়ের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনরেল সুলতানুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

১৯৯৫ সাল থেকে বিভিন্ন ভাড়া ভবনে ইটিআইর কার্যক্রম চলতো। ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৪ তলা নতুন ভবনের আয়তন এক লাখ ২২ হাজার ৭৩৪ বর্গফুট। ভবনটিতে আবাসন, কনফারেন্স রুম, ওয়াইফাই ও ইন্টারনেট সুবিধাও থাকছে।

ইটিআই, এনআইডি উইংয়ের সার্ভিস আউটলেট, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও ঢাকা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ও থাকবে এখানে। শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনের চত্বরে অবস্থিত নির্বাচন কমিশনও ৩১ ডিসেম্বরের মধ্যে আগারগাঁওয়ের ইলেকশন রিসোর্স সেন্টারে স্থানান্তর হবে।