ঈদ উপলক্ষে বেরোবির তিন হলই বন্ধ ঘোষণা

বেরোবি প্রতিনিধি : পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রদের দুটি হলসহ ছাত্রীরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল আগামী বুধবার (৩০ আগষ্ট) থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীদের বুধবার (৩০ আগষ্ট) দুপুর দুইটার মধ্যে হল ত্যাগ করতে হবে এবং ৬ সেপ্টেম্বর সকাল ১০ টায় প্রবেশ করতে পারবে বলে আজ সোমবার নিশ্চিত করেছেন হলটির প্রভোস্ট তাবিউর রহমান প্রধান।

অপরদিকে শহীদ মুখতার ইলাহী হলের শিক্ষার্থীদের একই দিন সন্ধ্যার মধ্যে হল ত্যাগ করতে হবে এবং ৭ সেপ্টেম্বর সকাল থেকে শিক্ষার্থীরা প্রবেশ করতে পারবে বলে নিশ্চিত করেছেন হলটির প্রভোস্ট।

অপরদিকে ছাত্রীদের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থীদের একই নির্দেশ বলবৎ রয়েছে। শিক্ষার্থীরা ৭ সেপ্টেম্বর সকাল ১০ টায় হলে প্রবেশ করতে পারবে বলে জানিয়েছেন হলটির প্রভোস্ট ড. সরিফা সালোয়া ডিনা। হল চালুর পর থেকেই নিরাপত্তার সার্থেএ হলটি ঈদ উপলক্ষে বন্ধ ঘোষণা করা হয়ে থাকে।

তবে ছাত্রদের হল বন্ধের বিষয়ে শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ড. শফিকুর রহমান বলেন, হল বন্ধের সিদ্ধান্ত কেন্দ্রীয়ভাবে হয়েছে। প্রক্টরিয়াল বডিও নিরাপত্তার কথা চিন্তা করে হল বন্ধের পরামর্শ দিয়েছে। এছাড়াও ঈদে হলে শিক্ষার্থীর উপস্থিতির সংখ্যা কম। তাই নগন্য সংখ্যক শিক্ষার্থীর নিরাপত্তার জন্য হলের শৃঙ্খলার পুরো স্টাফ রাখার প্রয়োজন পড়েনা। তাই প্রভোস্ট বডি এবার হল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে।