উত্তরবঙ্গে পণ্য পরিবহন ধর্মঘট আরো বাড়লো ২৪ ঘণ্টা

ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের ১৬ জেলার ৪৮ ঘণ্টার কর্মবিরতি শেষ না হতেই আবারো বাড়ালো ২৪ ঘণ্টা। উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদ অধিকার আদায় বাস্তবায়ন কমিটির আহবায়ক আব্দুল মান্নান আকন্দ সোমবার দুপুরে এ ঘোষণা দেন।

তিনি বলেন, ৭ দফা আমাদের বৈধ দাবি। এ দাবি পূরণের জন্য আমরা ৪৮ ঘণ্টা কর্মবিরতী দিয়েছিলাম। কিন্তু সরকারের পক্ষ থেকে কোন সুরাহার প্রস্তাব না আসায় মালিক শ্রমিদের ন্যায্য দাবি আদায়ের লক্ষে আবারো ২৪ ঘণ্টা কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়েছে।

৭দফা দাবিতে সিরাজগঞ্জসহ উত্তরাঞ্চলের ১৬ জেলায় ২৩ মে সকাল ৬টা পর্যন্ত নির্ধারিত ছিল, এর পরিবর্তে ২৪ মে সকাল ৬টা পর্যন্ত কর্মবিরতি থাকবে বলে জানালেন, সিরাজগঞ্জ জেলা ট্রাক ও ট্যাংকলরি মালিক গ্রুপের সভাপতি ও উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব নূর কায়েম সবুজ।

৭দফা দাবিগুলো হলো— বাম্পার, সাইড এঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ প্রত্যাহার, ওয়ে স্কেলের নামে চাঁদাবাজি, সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রনি বন্ধ, ও ২০১৭ সালের মন্ত্রী সভার খসরা আইন অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

উল্লেখ্য ৭দফা কর্মসূচি বাস্তবায়নের জন্য গত প্রায় এক মাস ধরে বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে আসছে সংগঠনটি।