উপহারের সাইকেলে চড়লেন মোদি

বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জেরুজালেমের একটি দৈনিক সংবাদপত্রে এরকমই লেখা হয়েছে। তিন দেশের সফরে পর্তুগাল, যুক্তরাষ্ট্র ও নেদারল্যান্ডসে গেছেন মোদি।

মঙ্গলবার জেরুজালেমের সংবাদপত্র দ্য মার্কার সে দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর নিয়ে একটি খবর প্রকাশ করেছে। সেখানে লেখা হয়েছে, ‘উঠে পড়ুন, বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী আসছেন।’

এবারের সফরের শেষ দিন নেদারল্যান্ডসে গিয়েছিলেন মোদি। সেখানেই নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দেন তিনি। একটি বাইসাইকেল মোদিকে উপহার দেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট। সেই সাইকেলে চড়ে বসেন তিনি।

আগে থেকেই দূষণমুক্ত পরিবেশের জন্য কাজ করে আসছেন তিনি। সে কারণেই হয়তো সাইকেল পেয়ে অভিভূত হয়েছেন। ভারতের এই প্রধানমন্ত্রীর হাস্যোজ্জ্বল চেহারাই বলে দিচ্ছে, সাইকেল উপহার দেয়া ব্যক্তির ওপর কতোটা খুশি তিনি।

পর্তুগাল, যুক্তরাষ্ট্র হয়ে মঙ্গলবার নেদারল্যান্ডসে যান মোদি। সেখানে যাওয়ার পর প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে বৈঠকও করেন। তারপরই ভারতীয় এই প্রধানমন্ত্রীর হাতে সাইকেল তুলে দেন মার্ক রুট।

অবাক কাণ্ড। সাইকেল উপহার পেয়ে তাতে চড়ে বসেন মোদি। হয়তো সেখানকার কিংবা বাইরের কেউই তা ভাবতেও পারেনি। বিস্মিত হয়েছেন সংবাদ মাধ্যমের কর্মীরাও। আকর্ষণীয় মুহূর্তটি তারা ধরে রাখেন ক্যামেরার ফ্রেমে। আলোচনা চলতে থাকে মোদির ওই ঘটনা নিয়ে।

বুধবার নেদারল্যান্ডস থেকে ভারতে ফেরার কথা রয়েছে নরেন্দ্র মোদির।