এই ছবি, এই ভিডিও দেখলে কে বলবে এই মেয়ে স্বামীর খুনী?

এই ছবি দেখলে কে বিশ্বাস করবে যে, এই মেয়েই ঠাণ্ডা মাথায় পরিকল্পনা করে খুন করিয়েছে তাঁর স্বামীকে! এই মিশুকে, হাসিখুশি মুখের আড়ালে এমন নৃশংস খুনের ছক কে আঁচ করতে পেরেছিল! গত বছর ভ্যালেন্টাইন্স ডে’র ভিডিওতে মনুয়া-অনুপমের ঘনিষ্ঠ মুহূর্ত দেখার পর তদন্তকারী পুলিশ কর্মকর্তারা বিস্মিত! স্বামীর প্রতি এতোটা ক্ষোভ কি তখন থেকেই হাসির আড়ালেই লুকিয়ে রেখেছিল মনুয়া? নাকি পরে বদলে গিয়েছিল মন? এমনই নানা প্রশ্নের জালে এখন বেশ জটিল হয়ে উঠেছে অনুপম খুনের রহস্য।

দীর্ঘ ছ’সাত বছরের প্রেম। তারপর বিয়ে। প্রাথমিক তদন্তের পর পুলিশেরও মত, স্ত্রী মনুয়াকে অসম্ভব ভালবাসতেন অনুপম। বিয়ের পরেই স্ত্রীকে নিয়ে ব্যাঙ্কক, পটায়ায় ঘুরতে যান। বাংলাদেশে এসেও বাড়িতে নিয়ে গিয়েও বড় করে ‘রিসেপশন’ করেন। খুনের মাস দুয়েক আগেও লক্ষাধিক টাকা খরচ করে প্রথম বিবাহবাষির্কী পালন করেছিলেন মনুয়া-অনুপম। মনুয়া-অনুপমের পুরনো যে সব ভিডিও পুলিশ পেয়েছে, সেখানেও অনুপমকে ‘পারফেক্ট হাজব্যান্ড’ বলতে শোনা গেছে মনুয়াকে।

দু’জনের পুরনো ভিডিও দেখে পুলিশও বিশ্বাস করতে পারছে না যে এই রকম একটা সম্পর্কের এমন একটা পরিণতি হতে পারে! ১৪ ফেব্রুয়ারি, ২০১৬-এ অফিসের সহকর্মীদের সঙ্গে কলকাতার দত্তপুকুরে পিকনিকে গিয়েছিলেন মনুয়া-অনুপম। সেখানেও সকলের সামনে একে অপরের সম্পর্কে প্রশংসায় পঞ্চমুখ হন দু’জনেই। এই ‘পার্ফেক্ট’ সম্পর্কের এমন চরম পরিণতি মেনে নিতে পারছেন না অনেকেই। -আনন্দবাজার

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন