মেইন ম্যেনু

এই না হলে মেসি! যা করলেন তার জন্য সবাই তাঁকে স্যালুট করবেন

কোনও কিছুই ঠিকমতো চলে না আর্জেন্তাইন ফুটবল অ্যাসোসিয়েশনে। প্রশাসনিক অবস্থা এতটাই খারাপ যে ফিফার হস্তক্ষেপ লাগে সেখানে। দেশটির ফুটবল নিয়ামক সংস্থার কোষাগারের হালও খারাপ। আর্জেন্তাইন ফুটবল সংস্থার কর্মীরা মাসের পর মাস বেতন পান না। দেশের ফুটবল সংস্থার এই হাল জানা মেসির।

খুব বেশিদিন আগের কথা নয়। গত জুনে মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকা চলার সময়েই আর্জেন্তিনা দলের ব্যবস্থাপনা নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন। কোপা আমেরিকা ফাইনালে হারের পরেই মেসি অবসর ঘোষণা করে দেন। নিন্দুকেরা বলে থাকেন, আর্জেন্তাইন ফুটবল সংস্থার উপরে রাগ করেই নাকি অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। কারণ যাই হোক না কেন, ফুটবল নিয়ামক সংস্থার খারাপ সময়ে পিছিয়ে থাকেননি মেসি।

এগিয়ে এসেছেন বার্সেলোনার তারকা। আর্জেন্তাইন ফুটবল সংস্থার তিন নিরাপত্তাকর্মীর হাতে টাকা তুলে দিয়েছেন মেসি। ফুটবল সংস্থাটির নিরাপত্তাকর্মীরা নিজেদের দুরবস্থার কথা জানিয়েছিলেন মেসিকে। মাসের পর মাস টাকা না-পেয়ে, তাদের যে কী হাল, সেটা অনুভব করেন মেসি। মানুষগুলোর কষ্ট সহ্য করতে না পেরে এগিয়ে আসেন তিনি। ফোন করে বাবা হর্হে মেসিকে বলেন, ফেডারেশনের তিন নিরাপত্তকর্মীকে যেন তাঁদের বেতনের সমপরিমাণ টাকা দেওয়া হয়। এই জন্যই তিনি লিওনেল মেসি। বিশ্বজোড়া সুখ্যাতি তাঁর।