মেইন ম্যেনু

এই ৪টি কারণেই প্রেমিকদের ছেড়ে চলে যায় মেয়েরা

1477903941

প্রেমের সামগ্রিক ব্যর্থতা নয়, এই সমীক্ষার লক্ষ্য ছিল, পুরুষদের প্রেমে ব্যর্থতার কারণ অনুসন্ধান। সমীক্ষাকারী গ্রুপটি জানার চেষ্টা করেছিল, কেন একটি মেয়ে ছে়ড়ে চলে যায় তার ভালবাসার পুরুষকে।

প্রেম কমবেশি প্রতিটা মানুষের জীবনেই আসে। কিন্তু সবসময়ে সেই প্রেমের আয়ু খুব দীর্ঘ হয় না। অনেকেই প্রেমজীবনে ব্যর্থতার সম্মুখীন হন। কিন্তু এই ব্যর্থতার কারণ কী? কেন অকালে ঝরে যায় ভালবাসার ফুল? সম্প্রতি ইন্টিমেট রিলেশনস নামের একটি লাইফস্টাইল ম্যানেজমেন্ট গ্রুপ এই বিষয়ে চালিয়েছিল একটি সমীক্ষা। তবে প্রেমের সামগ্রিক ব্যর্থতা নয়, এই সমীক্ষার লক্ষ্য ছিল, পুরুষদের প্রেমে ব্যর্থতার কারণ অনুসন্ধান। সমীক্ষাকারী গ্রুপটি জানার চেষ্টা করেছিল, কেন একটি মেয়ে ছে়ড়ে চলে যায় তার ভালবাসার পুরুষকে। এবং সমীক্ষা রিপোর্টে দেখা গিয়েছে প্রধানত এই ৪টি কারণে এককালের প্রেমিক কালক্রমে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ায় কোনও মেয়ের কাছে—

১. অভ্যাসের দাসত্ব: অধিকাংশ মেয়েই প্রেমের ক্ষেত্রে অভ্যাসকে অপছন্দ করে। একই মেসেজ রোজ রাত্রে প্রেমিকাকে পাঠানো, প্রতি বছর তার জন্মদিনে একই ধরনের উপহার দেওয়া— এগুলো মন ভেঙে দেয় মেয়েদের। অভ্যাসের দাসত্ব করার অর্থ, রোম্যান্টিকতাকে বিদায় দেওয়া— এটাই অভিমত অধিকাংশ মেয়ের। আসলে নিত্যনতুন উপায়ে আকর্ষণ করতে হয় মেয়েদের মন। কোনও বাঁধা গতে হাঁটতে গেলেই তারা হাঁপিয়ে ওঠে।

২. আপনার দ্বিধা: প্রতিটি মেয়েই প্রেমের ক্ষেত্রে একটা স্পষ্টতা চায়, একটা নিশ্চয়তা চায়। কারণ এই প্রেমই হয়ে উঠতে পারে তার ভবিষ্যত জীবনের আশ্রয়। সেক্ষেত্রে কোনও মেয়েকে যদি আপনি আপনার ভালবাসার কথা জানাতে অতিরিক্ত সময় নেন, দীর্ঘদিন ধরে তাকে অপেক্ষায় রাখেন, তাহলে সে ক্লান্ত হয়ে বিদায় নিতে পারে। কাজেই কোনও মেয়েকে ভাল লাগলে, বিষয়টি তাকে দ্রুত এবং স্পষ্টভাবে জানিয়ে দেওয়াই বুদ্ধিমানের কাজ।

৩. আপনি প্রেমিক হিসেবে অতি সক্রিয়: আপনি কেয়ারিং হবেন, রোম্যান্টিক হবেন— এটা আপনার প্রেমিকা নিশ্চয়ই চান, কিন্তু আপনার প্রেমের বাড়াবাড়ি যদি তার স্বাধীনতায় বা স্বাচ্ছন্দ্যে হস্তক্ষেপ করে, তাহলে তা পছন্দ করেন না অধিকাংশ মেয়েই। তার চাকরির ইন্টারভিউয়ের সময়ে আপনি তার সঙ্গে গেলেন, এতে আপনার বান্ধবী নিশ্চয়ই আপ্লুত হবেন, কিন্তু আপনি যদি রোজ তাঁকে অফিস থেকে পিক আপ করা শুরু করেন, তাহলে হয়তো অফিসের শেষে তিনি নিজের বন্ধুদের সঙ্গে একটু আড্ডা মারতে চাইলেও, সেই কাজে বাধা পড়ে। কাজেই প্রেমের বাড়াবাড়িকে এড়িয়ে চলুন।

৪. তিনি আপনার চেয়ে বেটার প্রেমিক পেয়ে গিয়েছেন: এমনটা তো হতেই পারে। তাঁর জীবনে এসে গিয়েছে দ্বিতীয় পুরুষ। আপনার সঙ্গিনী যে পরিকল্পনা করে নিজের জীবনে তাঁকে ডেকে এনেছেন, এমনটা হয়তো নয়, কিন্তু ঘটনাচক্রে তিনি এসে পড়েছেন। আর সেই নতুন প্রেমিককে আপনার চেয়ে অনেক বেশি অ্যাটট্রাক্টিভ বলে মনে হচ্ছে তাঁর। তেমনটা হলে আপনার প্রেমিকা আপনাকে ছেড়ে চলে যাবেনই।-এবেলা