মেইন ম্যেনু

‘একটাই অনুরোধ, কোনো মিথ্যা অপপ্রচারে কান দিবেন না’

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা আবদুর নূর সজল। টিভি নাটকে অভিনয়ের পাশাপাশি নাম লিখিয়েছেন সিনেমায়। সেখানেও নিজেকে প্রমাণ করার প্রয়াস নিয়ে অবিরাম ছুটে চলছেন এ অভিনেতা। ছবির ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি

*কিছুদিন আগে গুঞ্জন উঠেছিল আপনাকে ‘হারজিৎ’ ছবি থেকে বাদ দেয়া হয়েছে। বিষয়টির সত্যতা কতটুকু?

**এমন কোনো কিছু হওয়ার কোনো প্রশ্নই আসে না। ইতিমধ্যে ছবির প্রায় সত্তর ভাগ কাজ শেষ। এখন দ্বিতীয় লটের কাজ শুরু হবে। ঠিক এই সময়ে এমন গুজবের মানে বুঝছি না। সবার কাছে অনুরোধ থাকবে, কোনো মিথ্যা অপপ্রচারে কান দিয়ে বিভ্রান্ত হবেন না।

*এমন গুঞ্জনের পিছনের কারণ কী?

**কারা বা কেন এই কাজটি করেছে ঠিক বুঝতে পারছি না। আমি নিজেও এমন খবর শোনার পর অবাক হয়েছি। অনেকে আমার সঙ্গে যোগাযোগ না করে উড়োকথার ওপর ভিত্তি করে এ ধরনের সংবাদ প্রকাশ করেছে। সংবাদটি প্রকাশের পর বুঝতে পারলাম মিডিয়ায় সবাই আমার শুভাকাক্সক্ষী না।

*হারজিৎ ছবির জন্য প্রস্তুতি কিভাবে নিয়েছেন?

**শুরু থেকেই ছবিটি নিয়ে পরিচালক বেশ আয়োজন করেই কাজে নেমেছিল। শুটিং শুরুর আগে আমাদের অনেকদিন গ্রুমিং করতে হয়েছে। ব্যক্তিগতভাবে আমি নিজেকেও প্রস্তুত করেছি। সব মিলিয়ে নিজের চরিত্রটা ফুটিয়ে তুলতে চেষ্টা করে যাচ্ছি।

*এখন আর নাটকে দেখা যাচ্ছে না আপনাকে। এটি কি ছবির ব্যস্ততার জন্য?

**নাটকে দেখা যায় না বিষয়টি একদম ঠিক না। গত ঈদেও আমি বেশ কয়েকটি নাটকে কাজ করেছি। এটা ঠিক আগের মতো অনেক বেশি নাটকে কাজ করি না। তবে ছবির ব্যস্ততার কারণে কিছুটা কম দেখা যাচ্ছে এই আর কী।

*আপনি রোমান্টিক চরিত্রে অভিনয় বেশি করে থাকেন। এর বিশেষ কোনো কারণ আছে?

**রোমান্টিক চরিত্রে পরিকল্পনা করে কখনও কাজ করা হয়নি। শুরুতে কাজ করেছি, পরবর্তীকালে দর্শকরা গ্রহণ করেছেন। আমি মনে করি গ্রহণযোগ্যতা যেখানে আছে সেখানে কাজ করা উচিত। -সাদিয়া ন্যান্সী, যুগান্তর।