মেইন ম্যেনু

এক ম্যাচ নয়, দুই ম্যাচ নিষিদ্ধ শাহজাদ

rajshahi-kings-player-mohammad-shazad

সোমবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মাঠে সাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করার শাস্তি হিসেবে এক ম্যাচ নিষিদ্ধ হন মোহাম্মস শাহজাদ। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংবাদ বিজ্ঞপ্তি জানাচ্ছে এক ম্যাচ নয়, দুই ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে শাহজাদকে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওই ম্যাচে শাহজাদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ার কারণে রাজশাহী কিংসের ক্রিকেটার সাব্বিরকে ম্যাচের ১৫ শতাংশ জরিমানা করা হয়।

সংবাদ সম্মেলনে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল এ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুধু নিষিদ্ধ নয় ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানার কবলেও পড়ছেন রংপুর রাইডার্সের শাহজাদ।

কিন্তু একদিন বাদে বিসিবি জানায়, দুই ম্যাচে মাঠে নামতে পারবেন না আফগান তারকা। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিসিসি কোড অব কন্ডাক্টেরের ২.১.১ ধারা ভঙ্গ করায় দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েন শাহজাদ। জরিমানার সঙ্গে আচরণ বিধির নিয়মানুযায়ী চারটি ডিমেরিট পয়েন্টও যোগ হবে তার।

সেক্ষেত্রে, ধারা ৭.৫ অনুযায়ী কোন খেলোয়াড়ের নামের পাশে চার ডিমেরিট পয়েন্ট যোগ হলে তাকে কমপক্ষে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়। সে নিয়ম অনুযায়ী বিপিএল-২০১৬ এর রংপুর রাইডার্সের পরবর্তী দুই ম্যাচে খেলতে পারবেন না শাহজাদ।