মেইন ম্যেনু

এটায় সবচেয়ে বিপদজ্জনক যৌনমিলন, আগে থেকে সাবধান না হলে ভেঙ্গে যেতে পারে পুরুষাঙ্গ!

মানুষ সবকিছুর মাঝেই কিছুটা বৈচিত্র্য চায়। শারীরিক মিলনের ক্ষেত্রেও তাই। এজন্য বহুযুগ ধরে বহু ঢঙে আবিষ্কৃত হয়েছে বেশকিছু সেক্স পজিশন। তবে এসব পজিশনের মধ্যে কিছু পজিশন ব্যবহার আপনার জন্য হয়ে উঠতে পারে বিপদজ্জনক। সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে পুরুষদের জন্য সবচেয়ে বিপদজ্জনক সেক্স পজিশনগুলো।

ব্রাজিলিয়ান তিনটি এএন্ডই ইউনিটের ১৩ বছর ধরে রোগীদের পুরুষাঙ্গের অস্বাভাবিকতার উপর গবেষণা চালিয়ে এডভান্সড ইন ইউরোলজি জার্নালে প্রকাশিত হয়েছে গবেষণা প্রতিবেদনটি। প্রতিবেদন অনুযায়ী, পুরুষাঙ্গের অস্বাভাবিকতার অর্ধেক ক্ষেত্রেই কাউগার্ল কিংবা নারীর উপরে থাকা পজিশনটি দায়ী। এরপরের অবস্থানেই রয়েছে ডগি-স্টাইল। যে পজিশনটি পুরুষাঙ্গের অস্বাভাবিকতার ক্ষেত্রে ২৯ শতাংশ দায়ী।

গবেষণা প্রতিবেদনটিতে বলা হয়, আমাদের গবেষণায় দেখা গেছে যৌন মিলনের সময় নারীর উপরে থাকা পজিশনটি পুরুষাঙ্গের অস্বাভাবিকতার ক্ষেত্রে সবচেয়ে বেশি দায়ী। আমাদের ধারণা, নারী যখন উপরে থাকে তখন উত্তেজিত পুরুষাঙ্গকে নারীর শরীরের সম্পূর্ণ ওজন নিতে হয়। এতে ক্ষতির বিষয়টি নারীর উপরে তেমন না পড়লেও পুরুষাঙ্গের বড় ধরণের ক্ষতি হয়। বিভান্তির মধ্যে থাকার কারণে বেশিরভাগ পুরুষই ঘটনার পর ডাক্তারের সহয়তা নেয়ার আগে ছয় ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করেন।

ঘটনার সময় প্রায় ৫০ শতাংশ পুরুষই ফাটলের শব্দ শুনতে পেয়েছেন। গবেষকদের দেখা ৪৪ টি সমস্যার মধ্যে ২৮টিই হয়েছে নারী পুরুষের মিলনের সময়, চারটি সমকামী যৌন মিলনে এবং ছয়টি হস্তমৈথুনের সময় এবং চারটির পিছনের কারণ জানা যায়নি।