মেইন ম্যেনু

‘এনডিটিভির সম্প্রচারে নিষেধাজ্ঞা জরুরি অবস্থার শামিল’

momota1-1424516794

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে গত মাসে জঙ্গি হামলার বিষয়ে স্পর্শকাতর তথ্য প্রচারের অভিযোগে দেশটির বেসরকারি টেলিভিশন চ্যানেল এনডিটিভির সম্প্রচার বন্ধের নির্দেশে সরকারের ব্যাপক সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন সংবাদমাধ্যমের ওপর নিষেধাজ্ঞা দেশে জরুরি অবস্থা জারির শামিল।

এনডিটিভির সম্প্রচার একদিন বন্ধ রাখতে কেন্দ্রীয় সরকারের নির্দেশ গণমাধ্যমের ওপর বড় ধাক্কা বলেও মন্তব্য করেছেন তিনি। মমতা বলেছেন, কাশ্মিরের পাঠানকোটে জঙ্গি হামলার সম্প্রচার নিয়ে কেন্দ্রের অসন্তোষ থাকতে পারে, কিন্তু নিষেধাজ্ঞা জারি করা উচিত নয়।

বুধবার কেন্দ্রীয় মন্ত্রীদের এক অভ্যন্তরীণ বৈঠকে বলা হয়, বেসরকারি এ হিন্দি চ্যানেল পাঠানকোট হামলার সময় নিরাপত্তার ক্ষেত্রে কৌশলগত গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে ফাঁস করে দিয়েছিল। এরপরই কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় একদিনের জন্য এনডিটিভির সম্প্রচার বন্ধের নির্দেশ দেয়।

মন্ত্রণালয়ের ওই নির্দেশ অনুযায়ী, আগামী ৯ নভেম্বর রাত ১২টা থেকে ১০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত সম্প্রচার বন্ধ থাকবে এনডিটিভির। ভারতে জঙ্গি হামলার খবর সম্প্রচারের পর এই প্রথম কোনো বেসরকারি টেলিভিশনের সম্প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করা হলো।