মেইন ম্যেনু

এনসিটিএফ সাতক্ষীরা জেলা শাখার পাবলিক একাউন্টেবিলিটি সেশনের প্রাক-প্রস্তুতি সভা

আব্দুর রহমান : ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) সাতক্ষীরা জেলা শাখার উদ্দোগে পাবলিক একাউন্টেবিলিটি সেশনের প্রাক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা তিনটায় বাংলাদেশ শিশু একাডেমী সাতক্ষীরা জেলা কার্যালয়ে এনসিটিএফ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি শাহরিন দিশু সভাপতিত্বে এ সভায় এনসিটিএফ এর শিশুদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ আবু জাফর মোঃ আসিফ ইকবাল,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা।

তিনি এনসিটিএফ শিশুদের উদ্দেশ্যে বলেন, পাবলিক একাউন্টেবিলিটি সেশন এবারই প্রথম জেলা পর্যায়ে অনুষ্ঠিত হচ্ছে এর আগে পাবলিক একাউন্টেবিলিটি সেশন বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত হতো।

এই সেশন এ এনসিটিএফ সদস্যরা জেলার শিশুদের বর্তমান অবস্থা/সমস্যা অতিথিদের সামনে তুলে ধরবে এবং এসব সমস্যা থেকে উত্তরণের জন্য সুপারিশমালা উপস্থাপন করবে।তিনি আরও বলেন এনসিটিএফ এমন একটি সংগঠন যা বাংলাদেশ সরকার অনুমোদিত এবং এই সংগঠনটি শিশুদের দ্বারা গঠিত ও পরিচালিত হয়।শিশুরা সরাসরি ভোটের মাধ্যমে এনসিটিএফ এর সভাপতি ,সাধারন সম্পাদক সহ এগারো জনের জেলা শাখা কার্যনির্বাহী কমিটি গঠন করে থাকে।

এনসিটিএফ এর মূল লক্ষ্য শিশু অধিকার সনদের পূর্ণাঙ্গ বাস্তবায়ন,সেই লক্ষ্য কে সামনে রেখে সাতক্ষীরায় এনসিটিএফ এর পাবলিক একাউন্টেবিলিটি সেশন অনুষ্ঠিত হবে।তিনি সুন্দর,সফল ও সার্থকভাবে পাবলিক একাউন্টেবিলিটি সেশন পরিচালনার জন্য এনসিটিএফ এর জেলা কমিটির সকল সদস্য সহ সাধারন সদস্যদের প্রতি আহবান জানান।

এই প্রাক প্রস্তুতি সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ হাসিবুর রহমান, মোঃ সাইব হোসেন, শেখ আসাদুজ্জামান, উম্মে রুকাইয়া, হাসানুর রহমান, মরিয়ম খাতুন, মুনমুন খাতুন, পূজা দাশ, এসএম মাহমুদুল হাসান, মোঃ সাহেব আলী ও এনসিটিএফ এর জেলা ভলেন্টিয়ার আরিফুর রহমান জেমস ও প্লান ইন্টারন্যাশনাল প্রতিনিধি হুমায়রা জামান সুমনা।