মেইন ম্যেনু

এবারের ঈদে চুলের স্টাইলের যত বাহার

115

ঈদের কেনাকাটা শেষে সবাই ছোটেন বিউটি পার্লার বা সেলুনে। উদ্দেশ্য চুলে পছন্দের কাট দেয়ার জন্য। চেহারার সঙ্গে চুলের কাট মিলতে দশ বারো দিন সময় লাগে বলে এরই মধ্যে সবাই ভিড় জমাচ্ছেন পার্লার আর সেলুনগুলোতে। দেশের নামীদামী পার্লারগুলো ঘুরে দেখা যায় এবার নারীদের পছন্দের তালিকার শীর্ষে আছে নানা ধরনের ‘লেয়ার কাট। সাথে অবশ্য ইমো কাট ও বেশ চলছে। আর পুরুষের পছন্দের তালিকায় আছে স্পাইক কাট।

লেয়ার কাটের আছে রকমফেরঃ
সব বয়সী নারীদের চুলেই বেশ মানিয়ে যায় লেয়ার কাট। আর চুলের ধরন অনুযায়ী এই কাটেও আছে ভিন্নতা। ছোট চুল যাদের তাদের জন্য মানানসই হল ‘শর্ট লেয়ারকাট’। কানের পাশ থেকে শুরু হয়ে ধাপে ধাপে চুল কাটা শেষ হবে ঘাড় পর্যন্ত। স্ট্রেইট চুলেই বেশি মানাবে এই কাট। তবে হালকা কোকড়া বা রুক্ষ চুলেও শর্ট লেয়ার কাট দিতে পারেন।

পিঠ বা কোমর পর্যন্ত যাদের চুল তারা চুলে দিতে পারেন ‘মিডিয়াম লেয়ারকাট’। লম্বাটে, গোল, ডিম্বাকার সব ধরনের মুখের সাথে মানাবে চুলের কাটের এ ধরন। চুলের শেষভাগে ভি কাট দিলে লেয়ারে আসবে নতুন ভাব।
বড় গড়নের মুখের সাথে মানানসই হলো ‘ভলিউম লেয়ারকাট’। কানের পাশ থেকে শুরু করে সামনে পেছনে সমান রেখে লেয়ার করে চুল কাটা হয়ে থাকে এই কাটে।

তরুনীদের পছন্দ ইমো কাটঃ
তরুনীদের পছন্দের তালিকায় রয়েছে ইমো কাট। সাধারনত ছোট ও স্ট্রেইট চুলেই এই ধরন বেশি মানায়। মুখের ধরন একটু চাপা হলে ইমো কাটে চুল কাটতে পারেন আপনি। ইমো কাটেরই আরেক ধরন হলো ‘লেয়ার শ্যাগ’। লেয়ারে ভলিউম থাকায় চুলো ঘন মনে হয় এভাবে চুল কাটলে।

চলছে স্লাইস লেয়ার কাটঃ
ঘাড় থেকে শুরু করে শেষ পর্যন্ত চুলকে ধাপে ধাপে স্লাইস করে কাটার নাম ই ‘স্লাইস লেয়ার’। যাদের চুল ঘন ও লম্বা তাদের জন্যই মূলত এই কাট।

কম পিছিয়ে নেই বব কাটঃ
পুরোনো বব কাট ও কিন্তু বেশ চলছে এবার। যাদের কপাল বেশি বড় দেখায় তাদের জন্য বেশ ভালো হয় এই কাটটি। পুরোপুরি সমানভাবে না কেটে সামনের চুলগুলো কাটা হয় কয়েকটি লেয়ারে। একপাশে সিঁথি করে, চুলগুলোকে কপালে ছড়িয়ে দিলে বেশ ভালো লাগে। এলোমেলো চুলে থাকতে যারা ভালোবাসেন তাদের জন্যও মানানসই এই কাট।

তরুনদের পছন্দে স্পাইক কাটঃ
সৌন্দর্য পিপাসু তরুনরা এবার চুলের কাট হিসেবে বেছে নিচ্ছে ‘স্পাইক কাট’। দুই কানের পাশ দিয়ে ছোট করে আর মাঝের দিকের চুলগুলো একটু বড় করে কাটা এই স্টাইলটি বেশ জনপ্রিয় হয়ে আছে সবার কাছে। কেউবা ঘাড়ের দিকের চুলগুলো একটু বড় রাখছেন আবার কেউবা ঘাড়ের দিকের চুলগুলোকে ছোট রাখতেই স্বাচ্ছন্দ্য বোধ করছেন।

কপালের উপর থাকা সামনের চুলগুলোকে একটু এলোমেলো করে উচু করার স্টাইল এবার বেশ চলছে। অনেকে আবার জেল দিয়ে চুলগুলো দুপাশ থেকে এনে মাঝবরাবর রাখতেই পছন্দ করছেন।

কেমন পড়বে খরচ?
পার্লার বা সেলুন ভেদে আর চুলের কাটের ধরনের উপরই মূলত আপনার খরচ নির্ভর করবে। তবে সেটা ৬০০ থেকে ২ হাজারের মাঝেই থাকবে। আর হেয়ার স্পা করাতে চাইলে আপনাকে গুনতে হবে বাড়তি কিছু টাকা।

তাহলে আর দেরী না করে পছন্দের কাট দিয়ে ফেলুন চুলে। ঈদের কিন্তু আর বেশি দেরী নেই। পরিপুর্ন চুলের কাট পেতে এখনই চলে যান পছন্দের পার্লার কিংবা সেলুনে।