এবার কারাগারে রাম রহিমকে চাইছেন হানিপ্রীত

ভারতের ধর্ষক ‘ধর্মগুরু’ গুরমিত রাম রহিম সিংয়ের পালিত ‘মেয়ে’ প্রিয়াঙ্কা তানেজা ওরফে হানিপ্রীত ইনসান কারাগারে একদম ভালো নেই বলে জানা গেছে। কারাগারের প্রথম দিন রাতে তিনি কিছুই খাননি। এমনকি নির্ঘুম কাটিয়েছেন সারা রাত।

দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, হরিয়ানা রাজ্যের আম্বালা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন হানিপ্রীত। সঙ্গে রয়েছেন তার সহযোগী সুখদীপ কাউর। তাদের অন্য কারাবন্দিদের থেকে একেবারে আলাদা রাখা হয়েছে।

সংবাদমাধ্যমটি জানায়, শুক্রবার কারাগারে যাওয়ার পর রাতের খাবার খাননি হানিপ্রীত। রাতে ঘুমাননি ঠিকমতো। সেখানে পৌঁছানোর পর বারবার পালক ‘বাবা’ রাম রহিমের সঙ্গে দেখা করতে চেয়েছেন তিনি।

এদিকে হানিপ্রীতের শারীরিক অবস্থা একেবারেই স্বাভাবিক বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাকে কারাগারে মেনে চলতে হচ্ছে কঠোর নিয়মকানুন। শনিবার ভোর ৬টায় তাকে ঘুম থেকে তুলে দেয়া হয়। এরপর গোসল করে নাশতায় দেওয়া হয় দুই টুকরা রুটি।

গত শুক্রবার হরিয়ানার পঞ্চকুলা আদালত হানিপ্রীতকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে পাঞ্জাব রাজ্যের জিরকাপুর-পাতিয়ালা মহাসড়কের গাড়ি থেকে এক নারীসহ তাকে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদের জন্য তাকে পুলিশি হেফাজতে নেয়া হয়।

গত ২৫ আগস্ট হরিয়ানার পঞ্চকুলার আদালতে দুই নারীভক্তকে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত হন রাম রহিম। এরপর সহিংসতা ছড়িয়ে পড়ে। ভক্তরা পুলিশের ওপর হামলা চালায়, গাড়ি ভাঙচুর করে ও বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ করে। এতে ৪১ জন নিহত হন। আহত হন ২০০ জনের মতো। ২৫ আগস্টের সহিংসতার পেছনে তার নিজের হাত ছিল বলে পুলিশের কাছে স্বীকার করেন হানিপ্রীত।