মেইন ম্যেনু

এবার ভারতীয় দূতাবাস কর্মকর্তাকে পাকিস্তান ত্যাগের নির্দেশ

india-pak-md20161028004508

এ যেন শোধ-প্রতিশোধ আর ধাওয়া-পাল্টা ধাওয়ার খেলা। একজন ধাওয়া করলে পরক্ষণেই তার প্রতিপক্ষ পাল্টা ধাওয়া দিয়ে শোধ নিয়ে থাকে। ভারত-পাকিস্তানের সাম্প্রতিক সম্পর্ক এমনই যাচ্ছে।

বৃহস্পতিবার পাকিস্তানের এক দূতাবাস কর্মকর্তাকে ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ত্যাগের নির্দেশ দেয়া হলে পাকিস্তান তার প্রতিশোধ হিসেবে ভারতের এক দূতাবাস কর্মকর্তাকেও ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তান ত্যাগের নির্দেশ দিয়েছে।

ভারতীয় ওই দূতাবাস কর্মকর্তার নাম সুরজিৎ সিং। পাকিস্তানের দূতাবাস কর্মকর্তা মেহমুদ আখতারকে বহিষ্কারের পরপরই সুরজিৎ সিংকে পাকিস্তান ছাড়তে বলা হলো। খবর : টাইমস অব ইন্ডিয়া

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে বলেন, সুরজিৎ সিংয়ের কর্মকাণ্ড ভিয়েনা কনভেনশনবিরোধী এবং কূটনৈতিক শিষ্টাচারবহির্ভূত। বৃহস্পতিবার ভারতীয় হাইকমিশনারকে তলব করে সুরজিৎ সিংয়ের বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা বলা হয়েছে।

তিনি বলেন, ভারতীয় হাইকমিশনারকে সুরজিৎ সিং এবং তার পরিবারকে আগামী ২৯ অক্টোবরের মধ্যে পাকিস্তান ত্যাগের নির্দেশের কথা বলা হয়েছে।

এর আগে, ভারতীয় সেনাবাহিনীর গোপন নথি চুরির অভিযোগে মেহমুদ আখতারকে গ্রেফতার করে ভারতীয় পুলিশ। পরে দিল্লির কূটনৈতিক এলাকা চানাকিয়াপুরির পুলিশ স্টেশনে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয়া হয়েছে। এ ঘটনার পর পাক রাষ্ট্রদূতকে তলব করে নয়াদিল্লি।