এবার মৌলবাদীদের নোংরামির শিকার মোহাম্মদ শামির শিশুকন্যা!

বিশ্ব যখন জ্ঞান-বিজ্ঞানে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে, তখন এক শ্রেণির নোংরা মানসিকতার ধর্মান্ধ গোষ্ঠী এই সমাজকে মধ্যযুগে ফিরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় লিপ্ত।

৪৮ ঘণ্টা আগেই বাড়ির সামনে বখাটে কিছু তরুণদের হামলার শিকার হয়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। এবার ভার্চুয়াল জগতেও হেনস্থার শিকার হলেন দেশটির জাতীয় দলের তারকা পেসার।

গত মঙ্গলবার শামির মেয়ে ২ বছরে পা রেখেছে। জন্মদিনে শামি নিজের ফেসবুক প্রোফাইলে মেয়ের ছবি পোস্ট করেছিলেন। ছবির ক্যাপশনে শামি লিখেছিলেন, ‘আমার রাজকন্যের দ্বিতীয় জন্মদিন সেলিব্রেশন। ‘ এরপরেই ধর্মীয় মৌলবাদীরা হা রে রে রে করে তেড়ে আসেন শামির দিকে। অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন জাতীয় দলের তারকা পেসারকে।

তাদের দাবি, ‘ইসলাম ধর্মে জন্মদিন পালন করা মোটেই উচিত নয়’। পাশাপাশি ছবিতে শামির স্ত্রী যেভাবে হিজাব ছাড়াই ছবি তুলেছিলেন তারও সমালোচনা করা হয়েছে। নোংরা ভাষায় আক্রমণ করা হয়েছে তাদের।

এটাই প্রথমবার নয়, এর আগেও ধর্মীয় কট্টরপন্থীদের সমালোচনার শিকার হয়েছিলেন শামি। হিজাব না পড়ে থাকা অবস্থায় এর আগে স্ত্রীর ছবি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করেছিলেন শামি। তারপরেই তীব্র সমালোচনার ধেয়ে এসেছিল তার দিকে। তখন পাল্টা স্ত্রীর আরও একটি পোস্ট করে ধর্মীয় উগ্রপন্থীদের জবাব দিয়েছিলেন তিনি।