মেইন ম্যেনু

এসএসসি’র ফরম পূরণ না করায় তিন শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

sakhipur_30910_1479286581

টাঙ্গাইলের সখীপুরের পাহাড়কাঞ্চনপুর বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে না পারায় কীটনাশক পানে তিন শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করেছে।

বুধবার সকাল ১০টার দিকে তারা ওই শিক্ষা প্রতিষ্ঠানে গেলে কর্তৃপক্ষ তাদের ফরম পূরণে অস্বীকৃতি জানালে একযোগে তারা বিদ্যালয় ক্যাম্পাসে কীটনাশক পান করে।

পরে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে সখীপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি দেখে তাদেরকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, উপজেলার পাহাড়কাঞ্চনপুর বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজের চলতি এসএসসি’র পাক নির্বাচনী পরীক্ষার ফলাফলে ব্যবসায় শাখার বিভাগের ছাত্র আলবী রহমান খান (১৬), আসিফ আহমেদ (১৬) ও রাহাদ আহমেদ (১৬) একাধিক বিষয়ে অকৃতকার্য হয়। এতে স্কুল কর্তৃপক্ষ তাদের ফরম পূরণে অস্বীকৃতি জানান।

বুধবার সকালে ওই তিন শিক্ষার্থী পূণরায় ফরম পূরণে স্কুলে গেলে চূড়ান্তভাবে তাদের ফরম পূরণ করা হবে না বলে জানিয়ে দেয়া হয়। এতে মনের ক্ষোভে তিন শিক্ষার্থী স্কুল ক্যাম্পাসেই এক যোগে কীটনাশক পান করে।

সখীপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ফারজানা বেগম সুমি বলেন, কীটনাশক পানে গুরুতর আহত তিন শিক্ষার্থীর অবস্থার অবনতিতে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পাহাড়কাঞ্চনপুর বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজের স্কুল শাখার প্রধান শিক্ষক মো. আবদুল মালেক বলেন, সরকারি বিধি মোতাবেক পাক নির্বাচনী পরীক্ষায় কোন পরীক্ষার্থী একাধিক বিষয়ে অকৃতকার্য হলে তাদের ফরম পূরণে বিধিনিষেধ রয়েছে। এ জন্য ওই তিন শিক্ষার্থীর ফরম পূরণ করা যায়নি।