মেইন ম্যেনু

ঐশ্বরিয়ার ‘মুশকিল’ নিয়ে অমিতাভের প্রশংসা

ash-amitabh-home

গুঞ্জন উঠেছিল ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এ বোল্ড দৃশ্যে অভিনয় করায় পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চনের উপর রেগেছিলেন অমিতাভ বচ্চন। দীর্ঘ নীরবতার পর বিগ বি জানালেন, সিনেমাটি দেখেছেন। তিনি বলেন, ‘সিনেমাটিতে ঐশ্বরিয়া অগ্রসর নারীর চরিত্রে অভিনয় করেছে।’

কলকাতা ফিল্ম ফেস্টিভালের চলতি আসরে প্রথমদিন উপস্থিত হয়ে সিনেমায় নারীদের তুলে ধরা বিষয়ে কথা বলেন অমিতাভ। এ প্রসঙ্গে চলে আসে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর ঐশ্বরিয়ার করা সাবা চরিত্রটি। ওই চরিত্রের প্রশংসার মাধ্যমে পুত্রবধূর মুশকিল আসান করলেন তিনি।

তার মতে, ভারতের অগ্রগামী নারীদের গল্প বিভিন্ন সময়ে সিনেমায় উঠে এসেছে। উদাহরণ দিতে গিয়ে ঋত্বিক ঘটকের ‘মেঘে ঢাকা তারা’র নীতা (সুপ্রিয়া চৌধুরী), ‘গাইড’ সিনেমার রোজি (ওয়াহিদা রেহমান) ও ‘হায়দার’-এ টাবুর চরিত্রের কথা তুলে ধরেন। আরো উল্লেখ করেন ‘কি অ্যান্ড কা’ সিনেমায় নারী-পুরুষের কাজ নিয়ে প্রথাগত ধারণার উল্টে যাওয়ার প্রসঙ্গটি।

‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ প্রসঙ্গে বলেন, সিনেমাটি স্বাধীনচেতা নারী সাবাকে তুলে ধরেছে। যে কিনা প্রেমিককে তার জীবনে দরকার নেই জানিয়ে দেয়।

এর আগে একটি ফ্যাশন ইভেন্টে ঐশ্বরিয়ার স্বামী অভিনেতা অভিষেক বচ্চন জানান, নতুন ফুটবল দল নিয়ে ব্যস্ত থাকায় ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ দেখতে পারেননি।

অন্যদিকে অ্যাশের শাশুড়ি জয়া বচ্চন সম্প্রতি মুম্বাইয়ের একটি চলচ্চিত্র উৎসবে অভিনেত্রীদের সমালোচনা করেন। তার মতে, এখনকার সিনেমা মানেই যে কোনোভাবেই হোক ১০০ কোটি রুপি আয় করা। এর জন্য অভিনেত্রীদের খোলামেলা দৃশ্যে ব্যবহার করা হয়। আর এমন দৃশ্যে অভিনয়ে নায়িকার লাজ-শরমের বিসর্জন দেন।