মেইন ম্যেনু

ঐশ্বরিয়া রাই বচ্চনের সবচেয়ে স্মরণীয় সিনেমাগুলো

104230aishwarya_rai_bachchans_1

ইতিমধ্যেই বলিপাড়ায় বিতর্কের ঝড় তোলা ঐশ্বরিয়া রাই বচ্চনের সিনেমা অ্যায় দিল হ্যায় মুশকিল মুক্তি পাওয়ার আর মাত্র সপ্তাহ খানেক বাকি আছে। এখানে রইল এই শক্তিশালি অভিনেত্রীর সবচেয়ে স্মরণীয় কয়েকটি স্ক্রিন পারফর্মেন্সের বিবরণ যেগুলো তাকে আজকের এই তারকাখ্যাতি এনে দিয়েছিল।
১. দেবদাস
ডোলা রে ডোলা গানে ঐশ্বরিয়া এবং মাধুরি দিক্ষিতের পারফর্মেন্স কারো পক্ষেই ভোলা সম্ভব নয়। ভারতীয় সিনেমার সবচেয়ে সুন্দরী নায়িকাদের অন্যতম এই দুই নায়িকা যৌথভাবে বলিউডের রুপালি পর্দার শোভা বাড়িয়েছেন এবং দর্শককে তাদের নাচের তালে তালে মাতিয়ে তুলেছেন। সিনেমাটিতে শাহরুখ খান ও মাধুরি দিক্ষিতের মতো সিনিয়র তারকারা থাকা সত্ত্বেও ঐশ্বরিয়া নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছিলেন। সিনেমাতে পারুর চরিত্রটি যথাযথভাবে চিত্রায়নের পুরস্কার স্বরুপ ঐশ্বরিয়া সেরা অভিনেত্রী ক্যাটেগরিতে ফিল্মফেয়ার পুরস্কার পান।

২. হাম দিল দে চুকে সনম
নববিবাহিত অজয় দেবগন বিয়ের পরপরই আবিষ্কার করেন তার স্ত্রী আগে থেকেই অন্য কাউকে ভালোবাসত। এরপর তিনি দু্ই প্রেমিক প্রেমিকার মধ্যে পুনর্মিলনের ব্যবস্থা করেন। দু্ই প্রেমিক প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন সালমান খান এবং ঐশ্বরিয়া রাই বচ্চন। ওই সিনেমাতে অভিনয় করতে গিয়েই বাস্তব জীবনেও সালমান ও এশ্বরিয়ার প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। সিনেমাটি ঐশ্বরিয়াকে রাতারাতি তারকা খ্যাতি এনে দিয়েছিল।

৩. রেইনকোট
অজয় দেবগন এবং ঐশ্বরিয়া রাই বচ্চন ফের এই দুঃখবাদি সিনেমাটিতে জুটিবদ্ধ হন। বিচ্ছিন্ন হয়ে পড়া দুই প্রেমিক প্রেমিকার গল্প নিয়ে সিনেমাটি নির্মিত হয়েছে। এরপর তারা হঠাৎ একদিন পরস্পরের মুখোমুখি হয়ে তাদের বর্তমান জীবনের দুর্দশাগ্রস্ত অবস্থাটুকু টের পান। দ্য গিফট অফ দ্য ম্যাজাই সিনেমার গল্প অবলম্বনে সিনেমাটির চিত্রনাট্য লেখা হয়। এই সিনেমায় ঐশ্বরিয়া রাই বচ্চনের অভিনয় দক্ষতার একটি ভিন্ন মাত্রা পরিলক্ষিত হয়।

৪. গুরু
হতদরিদ্র থেকে ধনী হওয়া আম্বানি গোষ্ঠীর কাহিনি নিয়ে সিনেমাটি নির্মিত হয়েছে। এতে ঐশ্বরিয়া রাই বচ্চন ধীরুভাই আম্বানির চরিত্রে অভিনয় করেন। সিনেমাটি আরো একটি কারণে বিশেষভাবে উল্লেখযোগ্য। কারণ এই সিনেমাতেই ঐশ্বরিয়া রাই বচ্চন এবং অভিষেক বচ্চন পরস্পরের সঙ্গে প্রেম শুরু করেন এবং পরিণতিতে বিয়ের বন্ধনে আবদ্ধ হন।

৫. যোধা আকবর
এই সিনেমায় ঐশ্বরিয়া রাই বচ্চন এক দুর্ধর্ষ রাজপুত রাজকুমারির চরিত্রে অভিনয় করেন। যাকে রাজনৈতিক কারণে মোগল সম্রাট আকবরের সঙ্গে বিয়ে দেওয়া হয়েছিল। মিস বচ্চনের জন্য এটি ছিল আরেকটি ব্লকবাস্টার। এতিহাসিক ড্রামা এবং ঐতিহাসিক গল্প অবলম্বনে নির্মিত সিনেমায় ঐশ্বরিয়া রাই সবসময়ই ভালো অভিনয় করে আসছিল।

সূত্র: ম্যানস ওয়ার্ল্ড ইন্ডিয়া



« (পূর্বের সংবাদ)