মেইন ম্যেনু

ওয়াসিম আকরামের রেকর্ড ভাঙলেন জনসন

Johnson

টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট শিকারী বোলারদের ক্লাবে নাম লেখালেন অস্ট্রেলিয়ান পেসার মিশেল জনসন। বৃহস্পতিবার এজবাস্টনে অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যকার চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি। শুধু তাই নয়, এই মাইলস্টোন অর্জন করার পথে পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরামের একটি রেকর্ডও ভেঙেছেন ৩৪ বছর বয়সী এই পেসার।

টেস্টে সবচেয়ে কম ম্যাচ খেলে ৩০০ উইকট শিকারের রেকর্ডটি এতদিন ছিল ‘সুলতান অব সুইং’ ওয়াসিম আকরামের দখলে। তিনি ৭০ টেস্টে এই মাইলফলক স্পর্শ করেছিলেন। আর জনসন তা ছুঁয়েছেন এক টেস্ট কম খেলে, ৬৯ টেস্টে।

অস্ট্রেলিয়ার পঞ্চম বোলার হিসেবে ৩০০ টেস্ট উইকেট ক্লাবে নাম লিখিয়েছেন জনসন। তার আগে এই ক্লাবে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ান স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন (৭০৮ উইকেট) এবং ৩ পেস গ্রেট গ্লেন ম্যাকগ্রা (৫৬৩ উইকেট), ড্যানিশ লিলি (৩৫৫) এবং ব্রেট লি (৩১০)।

এই টেস্টেই আরেকটি অনবদ্য অর্জন সঙ্গী হয়েছে মিশেল জনসনের। টেস্ট ক্রিকেটে ২ হাজারী রানের ক্লাবেও নাম লিখিয়েছেন তিনি। সেই সুবাদে জনসন হলেন অস্ট্রেলিয়ার দ্বিতীয় ক্রিকেটার যিনি কিনা টেস্টে ২০০০ রান ও ৩০০ উইকেটের মালিক। অপর ক্রিকেটারটি হলেন শেন ওয়ার্ন।