মেইন ম্যেনু

কর্মীদের বোনাস হিসেবে ৪০০টি ফ্ল্যাট ও ১,০০০ গাড়ি দিচ্ছেন এক বিলিয়নেয়ার ব্যবসায়ী

1477647481

দিওয়ালি বোনানজা। এমন বোনাসের কথা শুনলে চক্ষু চড়কগাছ হতে বাধ্য। সুরাটের হিরে ব্যবসায়ী সাভজি ঢোলাকিয়া তাঁর কোম্পানির দক্ষ কর্মীদের দীপাবলি উপলক্ষে উপহার দিলেন ৪০০ ফ্ল্যাট ও হাজারেরও বেশি ব্র্যান্ড নিউ গাড়ি। উপহারই বটে। কারণ দারুণ সস্তায় পাওয়া সেই ফ্ল্যাটের ইনস্টলমেন্টের অনেকটাই বহন করবে কোম্পানি।

কর্মীদের সঙ্গে বৈঠকে একথা ঘোষণা করেছেন হরেকৃষ্ণ এক্সপোর্টসের মালিক ঢোলাকিয়া স্বয়ং। তিনি জানিয়েছেন, চলতি বছরে ভালো পারফর্মার হিসেবে বেছে নেওয়া হয়েছে ১,৭১৬ জন কর্মীকে। যাঁদের গাড়ি আছে তাঁদের জন্য ফ্ল্যাট ও যাঁদের গাড়ি নেই তাঁদের হয় গাড়ি, নয়তো ফ্ল্যাট বোনাস হিসেবে দেওয়া হবে। কোম্পানির নিজস্ব হাউজিং প্রকল্পে ১১০০ বর্গফুট করে ৪০০টি ফ্ল্যাট কর্মীদের জন্য নির্ধারিত করা হয়েছে। আর গাড়ি দেওয়া হয়েছে ১,২৬০ জনকে।

ঢোলাকিয়া জানিয়েছেন, মাত্র ১৫ লাখ টাকায় এই ফ্ল্যাট দেওয়া হবে। প্রথম ৫ বছরের ইনস্টলমেন্ট কোম্পানিই বহন করবে। তারপর কর্মীকে ইনস্টলমেন্ট দিতে হবে ১১,০০০ টাকা করে।

গত বছরও কর্মীদের ৪৯১টি গাড়ি ও ২০০ ফ্ল্যাট কর্মীদের দিওয়ালি বোনাস দিয়েছিলেন এই বিলিয়নেয়ার। তার আগের বছর দক্ষ কর্মীদের ইনসেন্টিভ দিতে তাঁর কোম্পানি খরচ করেছিল ৫০ কোটি টাকা।

কাকার থেকে ঋণ নিয়ে ব্যবসা শুরু করেছিলেন সৌরাষ্ট্রের দুধালা গ্রামের বাসিন্দা সাভজি ঢোলাকিয়া।

# Surat-based billionaire diamond merchant Savji Dholakia has this year too kept over a thousand cars and 400 flats to his well-performing staffers.

# He said the 400 flats each of 1,100 square feet would be allotted in a housing scheme of the company itself.

# Last year, the company similarly gave 491 cars and 200 flats to its employees. The year before that, it spent Rs. 50 crore on performance incentives, Mr Dholakia said. সূত্র: এই সময়।