মেইন ম্যেনু

কলারোয়ার ইউপি নির্বাচনে কেরালকাতায় হামিদ, কুশোডাঙ্গায় আসলাম নির্বাচিত

unnamed-4

কামরুল হাসান, কলারোয়া ॥ সাতক্ষীরার কলারোয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বন্ধ ঘোষিত ৩ টি কেন্দ্রের পুন: ভোট গ্রহণ সোমবার শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। কুশোডাঙ্গা ইউনিয়নের শাকদাহ দাখিল মাদ্রাসা ও কলাটুপি সরকারি প্রাইমারি স্কুল এবং কেরালকাতা ইউনিয়নের বলিয়ানপুর সরকারি প্রাইমারি স্কুল কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮ টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত এই ৩ কেন্দ্রে ভোট গ্রহণ চলে।

উপজেলার ৮ নং কেরালকাতা ইউনিয়নের স্থগিতকৃত বলিয়ানপুর সরকারি প্রাইমারি স্কুল কেন্দ্রে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী স,ম মোরশেদ আলী পেয়েছেন ৩৬১ ভোটসহ ৯টি কেন্দ্রে ৪৯৩০ ভোট (যিনি ভোট শুরুর প্রায় ৩ ঘন্টার ব্যবধানে নির্বাচন বর্জনের ঘোষণা দেন)। প্রতিদ্বন্দ্বি আ.লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আব্দুল হামিদ সরদার পেয়েছেন ৯৮৬ ভোটসহ ৯টি কেন্দ্রে ৫৬৩৮ ভোট। ওই একটি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ২১০৩।

যার মধ্যে ১৩৭৪ জন ভোটাধিকার প্রয়োগ করলেও ২৬ ভোট বাতিল ঘোষণা করা হয়। আর ১ ভোট পেয়েছেন মোটরসাইকেল প্রতীকের ফারক হোসেন। এই কেন্দ্রে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন তালা প্রতীকের শহিদুল ইসলাম এবং সংরক্ষিত সদস্য পদে মাইক প্রতীকের সাবিনা খাতুন নির্বাচিত হয়েছেন।

এদিকে, বলিয়ানপুর সরকারি প্রাইমারি স্কুল কেন্দ্রে ভোট চলাকালে বেলা ১১ টার দিকে আওয়ামী সমর্থিত প্রার্থী স,ম মোরশেদ আলি প্রেস ব্রিফিং এর মাধ্যমে সকালে তার সমর্থকদের ওপর হামলা চালানোর ঘটনায় ভোট বর্জনের ঘোষণা দেন।

অপরদিকে, ১০ নং কুশোডাঙ্গা ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আসলামুল আলম আসলাম পেয়েছেন শাকদাহ কেন্দ্রে ৭৩৯ ভোট ও কলাটুপি কেন্দ্রে ৮৭২ ভোটসহ ৯টি কেন্দ্রে সর্বমোট ২৭৮১ ভোট, চশমা প্রতীকের সাঈদ আলী গাজি পেয়েছেন শাকদাহ কেন্দ্রে ১২৯ ভোট ও কলাটুপি কেন্দ্রে ২৭৯ ভোটসহ ৯টি কেন্দ্রে ২৬০১ ভোট এবং আনারস প্রতীকের জাহাঙ্গীর হোসেন পেয়েছেন শাকদাহ কেন্দ্রে ১৩৪ ভোট ও কলাটুপি কেন্দ্রে ১৪৯ ভোটসহ ৯টি কেন্দ্রে মোট ২২১৫ ভোট। ওই ইউনিয়নের সাধারণ ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন শাকদাহ কেন্দ্রে আব্দুল আলিম খান, কলাটুপি কেন্দ্রে মফিজউদ্দীন মুফতি আর সংরক্ষিত ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন শাকদাহ কেন্দ্রে নাইস আরা বেগম এবং কলাটুপি কেন্দ্রে সাজেদা খাতুন।

ওই দুটি ইউনিয়নে নির্বাচনে দায়িত্বরত রিটার্নিং অফিসার আবদুল হামিদ ও নৃপেন্দ্র নাথ বিশ্বাসসহ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান এ ফলাফলের সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত ২২ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে কেরালকাতা ইউনিয়নের বলিয়ানপুর এবং কুশোডাঙ্গা ইউনিয়নের শাকদাহ ও কলাটুপি কেন্দ্রের ভোট গ্রহণ হাঙ্গামাজনিত কারণে বন্ধ ঘোষণা করা হয়। ৭ মাস পর বন্ধ ঘোষিত ওই ৩ কেন্দ্রের ভোট গ্রহণ সোমবার অনুষ্ঠিত হলো।

সোমবার বলিয়ানপুর কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগৈর বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আব্দুল হামিদ সরদার পান ৯৮৬ ভোট ও আওয়ামী সমর্থিত প্রার্থী সম মোরশেদ আলি পান ৩৬১ ভোট। অপরদিকে শাকদাহ ও কলাটুপি কেন্দ্রের ফলাফলে আওয়ামী সমর্থিত প্রার্থী আসলামুল আলম আসলাম পান ১৬১১ ভোট ও চশমা প্রতীকের সাঈদ আলি গাজী পান ৪০৮ ভোট।