মেইন ম্যেনু

কলারোয়ায় পানিবন্দি এলাকা পরিদর্শনে লুৎফুল্লাহ এমপি

Kalaroa-Mp-Photo

সাতক্ষীরা-১ আসনের সাংসদ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন, বিপদে ধৈর্য্য ও সাহস নিয়ে সকল বাধা মোকাবেলা করতে হবে। সরকার জনগণের পাশে আছে। শুক্রবার দুপুরের দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের পানিবন্দি এলাকা পরিদর্শন করতে গিয়ে অসহায় মানুষের সাথে আলাপকালে এ কথা বলেন।

তিনি বলেন, গরীব ও অস্বচ্ছল মানুষের প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হচ্ছে। জরুরী ভিত্তিতে খাদ্য ত্রাণ হিসাবে প্রতিটি পরিবারকে চাল প্রদান করা হয়েছে। সরকারি অর্থে জয়নগর স্লুইজ গেটের মুখ বন্ধ করে ব্যাপক ক্ষয়-ক্ষতির হাত থেকে এলাকাবাসির জানমালসসহ সহায় সম্পদ রক্ষা করা হয়েছে। প্রয়োজন হলে আরো সহায়তা প্রদান করা হবে।
তিনি কৃষকদের বেশী বেশী ফসল উৎপাদনে মনোনিবেশ করে সম্প্রতি বর্ষা মৌসুমে জলাবদ্ধতার ক্ষতি পুষিয়ে উঠতে পরামর্শ দেন।

এসময় তার সাথে ছিলেন, জয়নগর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ ফিরোজ আহম্মেদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদ মো. বজলুর রশীদ, যুবলীগ নেতা রিজাউল বিশ্বাস, আ.লীগ নেতা আব্দুর রহমান প্রমুখ।

এমপি মুস্তফা লুৎফুল্লাহ পায়ে হেটে জলাবদ্ধ এলাকা ঘুরে ঘুরে দেখেন।

জয়নগর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ ফিরোজ আহম্মেদ বলেন, চলতি বর্ষা মৌসুমে কপোতাক্ষের উপচে পড়া ঢলে তার ইউনিয়নের প্রায় ১২শ’ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। মাছের ঘের প্লাবিত হয়ে কয়েক কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে। কাচা-পাকা রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠান ও কৃষির উপর নেমে এসেছে চরম বিপর্যয়। প্রতি বছরই এলাকার মানুষ অর্থনৈতিক ভাবে ক্ষতির শিকার হচ্ছে।

এ অবস্থার উত্তোরণ ঘটাতে তিনি দ্রুত পানি নিষ্কাশন ও কপোতাক্ষ খনন তরান্বিত করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।