মেইন ম্যেনু

কলারোয়ায় সমাপনী পরীক্ষার প্রথম দিনে ১২৭ পরীক্ষার্থী অনুপস্থিত

12

জুলফিকার আলী, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধিঃ কলারোয়ায় প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। রোববার বেলা ১১টা থেকে কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল কেন্দ্রসহ উপজেলার ১৩টি কেন্দ্রে প্রথম দিন ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আকবার হোসেন জানান, এ বছর উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ১৩টি কেন্দ্রে ১২৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১১টি এনজিও (পূর্নাঙ্গ), ১৮টি ব্র্যাক ও ৪টি কিন্ডার গার্ডেনসহ ১৬০টি প্রতিষ্ঠান থেকে মোট চার হাজার ৬২৬ জন পরীক্ষার্থীর মধ্যে চার হাজার ৫৭৬ জন অংশ নিয়েছে। পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ছিলো ২৬ জন ছাত্র ও ২৪ জন ছাত্রী। অপরদিকে ইবতেদায়ী পরীক্ষায় ৩৩টি মাদরাসার ৪৭৪ জনের মধ্যে ৩৯৭ জন পরীক্ষায় অংশ নেয়। অনুপস্থিত ছিলো ৪৩ জন ছাত্র আর ৩৪ জন ছাত্রী। বেলা ১২টার দিকে কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার উত্তমকুমার রায়।

এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান, কেন্দ্র সচিব প্রধান শিক্ষক আব্দুর রব, সহকারী হল সুপার প্রধান শিক্ষক পারুল খাতুন। এদিকে কলারোয়া উপজেলার যুগিখালী ইউনিয়নের বামনখালী মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন ইউপি চেয়ারম্যান রবিউল হাসান।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, বামনখালী স্কুলের প্রধান শিক্ষক কেন্দ্র সচিব সফিউল আযম শেলি, সেন্টার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী ইন্সেটেক্টর সঞ্জয় কুমার রায়, হল সুপার শেখ নুরুল্লাহ, সহকারী হল সুপার আসাদুজ্জামান। উক্ত কেন্দ্রে ৩৬৪জন ছাত্র-ছাত্রী ও ৩৩জন মাদ্রসা ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহন করে। এই পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিবেশে সন্তোষ প্রকাশ করেন যুগিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল হাসান।