মেইন ম্যেনু

কলারোয়া সীমান্তে পতাকা বৈঠক : শিশুসহ তিন নারীকে ফেরত

Kalaroa-map-ournewsbd

কামরুল হাসান, কলারোয়া: সাতক্ষীরার কলারোয়া সীমান্তের বিপরীতে ভারতের বিথারী বিএসএফ ক্যাম্পে আটক শিশুসহ তিন বাংলাদেশি নারীকে ফেরত দিয়েছে বিএসএফ। উপজেলার মাদরা সীমান্তের ১৩/৩ এস এর ৮ আরবি’র নিকট পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

হস্তান্তরকৃতরা হলো- যশোর জেলার কেশবপুর উপজেলার মমিনপুর গ্রামের নজর সরদারের মেয়ে জাহানারা বেগম (৩০), একই গ্রামের বেলাল সরদারের স্ত্রী রেহেনা খাতুন (৩০) এবং রেহেনার ২ বছরের শিশু কন্যা সন্তান রিয়া খাতুন।

কলারোয়ার সীমান্তবর্তী মাদরা বিওপি’র কোম্পানী কমান্ডার হায়দার আলী জানান, গত বৃহস্পতিবার সকালে ওই ব্যক্তিরা কলারোয়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে বিথারী বিএসএফ ক্যাম্প এলাকায় ঘোরাফেরা করছিল। এ সময় ওই ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদেরকে আটক করে উপজেলার মাদরা বিওপিতে পত্র প্রেরণ করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ওই সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ আটককৃতদের তার নিকট হস্তান্তর করেন। পরে রাতে তাদেরকে থানা পুলিশে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে কলারোয়া থানায় পাসপোর্ট আইনে একটি মামলা হওয়ায় তাদের শুক্রবার বিজ্ঞ আদালতে পাঠানো হয় বলে জানান থানার ওসি তদন্ত আখতারুজ্জামান।