মেইন ম্যেনু

কাশ্মিরে জঙ্গি হামলায় জওয়ান হত্যার জবাব দেবে বিএসএফ

army20161029123549

কাশ্মির সীমান্তে এক ভারতীয় জওয়ানকে হত্যা করে তার দেহ ছিন্নভিন্ন করে পালিয়েছে জঙ্গিরা। শুক্রবার সন্ধ্যায় জম্মু-কাশ্মিরের কুপওয়াড়ার মাচিল সেক্টরে এক দল জঙ্গির সঙ্গে ব্যাপক গুলি বিনিময় হয় জওয়ানদের। সংঘর্ষ চলাকালীন এক জঙ্গিকে হত্যা করেছে ভারতীয় সেনারা। তবে বাকি জঙ্গিরা পাক অধিকৃত কাশ্মিরে পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

ভারতীয় সেনা সূত্রের দাবী, ব্যাপক মাত্রায় গোলাগুলি চালিয়ে জঙ্গিদের পালাতে সাহায্য করেছে পাক সেনারা। ওই জওয়ানকে হত্যা এবং তার দেহ বিকৃতির সমুচিত জবাব দেওয়া হবে বলে সতর্ক করেছে ভারতীয় সেনাবাহিনী। পাকিস্তানের এ ধরনের বর্বরতা কোনো ভাবেই মেনে নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকেই জম্মু-কাশ্মিরের বিভিন্ন সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। তাদের পাল্টা জবাব দিচ্ছে বিএসএফও। শুক্রবার সকালেও দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। বিএসএফ-এর পাল্টা জবাবে ১৫ পাক সেনার মৃত্যু হয়েছে। বেশ কয়েকটি সেনাচৌকিও ধ্বংস করে দিয়েছে বিএসএফ জওয়ানরা।

পুরো ঘটনাটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পরীকরকে জানানো হয়েছে বলে সেনা সূত্রের খবরে জানানো হয়েছে।