মেইন ম্যেনু

কিশোরগঞ্জে জেএসসি ও জেডিসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১২৮ জন

SSC11459656349

খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় জেএসসি জেডিসি ও কারীগরি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার প্রথম দিনে উপজেলার ৬ টি কেন্দ্রে মোট ৪৬৯২ জন শিক্ষার্থীর মধ্যে ৪৫৬৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে।

উপজেলার ৬টি কেন্দ্রের মধ্যে স্কুলের কেন্দ্রগুলোতে সুষ্ঠ্যু ও সুন্দর পরিবেশে পরীক্ষা হলেও মাদ্রাসা কেন্দ্রে অনিয়মের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সরেজমিনে গিয়ে মাদ্রাসা কেন্দ্রে দেখা গেছে,একজন শিক্ষার্থী তার উত্তর পত্র অন্যজন শিক্ষার্থীর মধ্যে লিখে ছেড়ে দেয়। পরীক্ষা পরিদর্শক কক্ষে উপস্থিত থাকলেও তার ভুমিকা ছিল নিরব। এমতাবস্থায় কেন্দ্র সচিবকে অবহিত করলে তিনি নিজেও সাংবাদিকদেরকে সাথে নিয়ে ঘটনার বাস্তব চিত্র দেখে বলেন আমি উপজেলা ১৫ কিলোমিটার দুর থেকে এসে কেন্দ্র পরিচালনা করছি। উপজেলার কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল ও কলেজের কেন্দ্র ঘুরে দেখা গেছে, কেন্দ্রে কোন পিন পতন শব্দ নেই। পরীক্ষার পরিবেশ সম্পর্কে কেন্দ্র সচিব ও শিশু নিকেতন স্কুল ও কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক বলেন,বর্তমান সময়ে শিক্ষা ব্যবস্থা অনেকটাই উন্নত। পড়াশোনা করে পরীক্ষা দিতে হয়। যারা ভালভাবে পড়ালেখা করে তাদের কাছে পরীক্ষা আনন্দের। পরীক্ষা কেন্দ্রে কোন ধরণের অনিয়ম হওয়ার আশঙ্কা নেই। একইভাবে উপজেলার সকল কেন্দ্র সচিব সুষ্ঠ্যু পরিবেশে পরীক্ষা গ্রহনের কথা স্বীকার করেন। এ বছরে উপজেলার মোট ৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৬৯২জন শিক্ষার্থী ফরম পূরণ করেন। তবে প্রথম দিনে পরীক্ষায় ১২৮জন শিক্ষার্থী অংশ গ্রহন করেনি। তবে মাদ্রাসা কেন্দ্র ছাড়া অন্য কোন কেন্দ্রে অনিয়ম দেখা যায়নি।