মেইন ম্যেনু

কুড়িগ্রামে সৈয়দ হকের নাগরিক স্মরণ সভা

kurigram-sayed-pic-01

কুড়িগ্রাম প্রতিনিধি : সব্যসাচী লেখক কুড়িগ্রামের কৃতি সন্তান কবি সৈয়দ শামসুল হক এর মহা প্রয়াণে কুড়িগ্রামে নাগরিক স্মরণ সভা শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় কুড়িগ্রাম প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়। ‘আমি যে এসেছি জয় বাংলার বজ্রকন্ঠ থেকে/ আমি যে এসেছি একাত্তরের মুক্তিযুদ্ধ থেকে/ আমি যে এসেছি…’ এই আবৃত্তির মধ্য দিয়ে শুরু করা হয় স্মরণ সভা।

সৈয়দ শামসুল হক স্মরণ সভা অয়োজক পরিষদ আলোচনা, স্মৃতিচারণ, নিবেদিত আবৃত্তি ও গানের মধ্যদিয়ে এ স্বরণ সভার আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন কবি পত্নি সৈয়দ আনোয়ারা হক, কবিপুত্র দ্বিতীয় সৈয়দ হক, কবি পরিবারের চিত্র শিল্পী ওয়াদুদ কাফিল, ভাস্কর জাহানারা পারভিন, জিনা আরিফিন খান, পুত্রবধূ বাবিহা চৌধুরী, কবিরুল ইসলাম চৌধূরি, কমিউনিটি ক্লিনিক প্রকল্পের পরিচালক (সচিব পদমর্যাদা) ডাঃ মাকদুমা নার্গিস রত্না প্রমুখ।

কুড়িগ্রামের প্রবীণ আইনজীবি কে এস আলী আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সিভিল সার্জন ডাঃ আমিনুল ইসলাম,পৌর মেয়র আব্দুল জলিল, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্রাহাম লিংকন,বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, কুড়িগ্রাম প্রেস ক্লাব সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, সাংবাদিক সফি খান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিক, জেলা জাসদের সভাপতি এমদাদুল হক এমদাদ প্রমূখ।

বক্তারা বলেন, কুড়িগ্রামের প্রতি কবি সৈয়দ হকের অগাধ ভালোবাসা তার প্রতিটি কবিতা, গল্প, নাটকে ও উপন্যাসে ফুটে উঠেছে। পাশাপাশি জাতীয় পর্যায়ে ঢাকার বুদ্ধি জীবি কবর স্থানে তিনি শায়িত না হয়ে তার শেষ ইচছা অনুয়ায়ী তার জন্মশহর কুড়িগ্রামে শায়িত হয়ে কুড়িগ্রামকে করে গেছেন আরো সমৃদ্ধ। তার এই উদারতার জন্য আমরা কৃতজ্ঞ।

নাগরিক স্মরণ সভা আয়োজক পরিষদের আহ্বায়ক ছিলেন পৌর মেয়র আব্দুল জলিল ও সদস্য সচিব জেলা আইনজীবী সমিতির সভাপতি ও লেখক পিপি অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন।



« (পূর্বের সংবাদ)