কেন বারবার ট্রাম্পের হাত ফিরিয়ে দিচ্ছেন মেলানিয়া?

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া আবারো প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হাত ধরতে অস্বীকৃতি জানিয়েছেন। এবার এ ঘটনা ঘটেছে ইতালির রাজধানী রোমে। বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে নতুন করে সে ভিডিও এবং ছবি ছড়িয়ে পড়েছে। কেন বারবার ট্রাম্পের হাত ফিরিয়ে দিচ্ছেন মেলানিয়া?

এর আগে, গত সোমবার ইসরাইল সফরে গিয়ে বিমানবন্দরের টারমাকের ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় তিনি প্রথমবারের মতো প্রেসিডেন্ট ট্রাম্পের হাত প্রকাশ্যে সরিয়ে দেন। ওই ছবিতে দেখা গিয়েছিল যে, টারমাকের ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় মেলানিয়া একটু পেছনে পড়লে সমান্তরালে আসার জন্য ট্রাম্প তার দিকে হাত বাড়িয়ে দেন। তখন মার্কিন ফার্স্টলেডি ট্রাম্পের হাত সরিয়ে দেন।

প্রায় একই ধরনের ঘটনা ঘটেছে ইতালির রাজধানী রোমে। রোমের আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ারফোর্স ওয়ান অবতরণের পর বিমানবন্দরে উপস্থিত কর্মকর্তা ও জনগণকে তারা দু’জন হাত নেড়ে শুভেচ্ছা জানান। এরপর মেলানিয়ার হাত ধরে বিমান থেকে নামতে গেলে মেলানিয়া দ্রুত তার হাত সরিয়ে নিয়ে কপালের চুল ঠিক করেন।

এরইমধ্যে প্রশ্ন উঠেছে- কেন মেলানিয়া ট্রাম্পের সাথে এমন আচরণ করছেন? এ বিষয়ে সরাসরি জবাব পাওয়া না গেলেও আন্তর্জাতিক গণমাধ্যমে কয়েকটি বিষয়ের প্রতি ইঙ্গিত করা হয়েছে। এর মধ্যে ট্রাম্পের সাথে হোয়াইট হাউজে বসবাস না করার কথা প্রাধান্য পেয়েছে।

মেলানিয়া ওয়াশিংটনে প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউজে বসবাস না করে তিনি ছেলে ব্যারোনকে নিয়ে নিউইয়র্কে আলাদা থাকছেন। এরপর থেকে প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়ার দাম্পত্য-সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠেছে।

অবশ্য প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শপথ নেয়ার দিন আমেরিকার জাতীয় সঙ্গীত বাজানোর সময় বুকে হাত রাখতে ভুলে গেলে মেলানিয়া ট্রাম্পকে বুকে হাত রাখার কথা স্মরণ করে দিয়েছিলেন।

মেলানিয়া হচ্ছেন ট্রাম্পের তৃতীয় স্ত্রী। দু’জনের মধ্যে বয়সের পার্থক্য ২৪ বছর। নির্বাচনী প্রচারণার সময় গণমাধ্যমে ট্রাম্পের নারী-আসক্তি নিয়ে নানা খবর বের হয়েছিল।