মেইন ম্যেনু

কে হচ্ছেন টাইগারদের স্পিন বোলিং কোচ?

photo-1479561902

গত আগস্ট থেকেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিন বোলিং কোচের পদটি খালি পড়ে আছে। নির্ধারিত সময়ে কাজে যোগ না দেওয়ায় শ্রীলঙ্কার সাবেক স্পিনার রুয়ান কালপাগেকে বরখাস্ত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর আর এই পদে কাউকে নিয়োগ দেওয়া হয়নি।

স্পিন বোলিং কোচ ছাড়াই ঘরের মাঠে দুটি সিরিজ খেলেছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সাকিব-মিরাজরা দারুণ সাফল্য পেয়েছে, সিরিজের শেষ টেস্ট জিতেছে।

নতুন খবর হলো, আগামী ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে একজন স্পিন বোলিং কোচ নিয়োগ দিতে পারে বিসিবি। এ জন্য কোচের খোঁজে নেমেও পড়েছে তারা।

বিশ্বস্ত সূত্রের খবর, এর জন্য একটি তালিকাও তৈরি করেছে বিসিবি। এই তালিকায় উল্লেখযোগ্য হিসেবে নাম শোনা যাচ্ছে শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন, ভারতের ভেঙ্কটেশপথি রাজু। তা ছাড়া বিসিবিরও নাকি আগ্রহ এই অঞ্চলের সাবেক কোনো স্পিনারের প্রতি। সে হিসেবে শেষ পর্যন্ত কে নিয়োগ পান সেটাই এখন দেখার।

২০১৪ সালের জুলাইয়ে কালপাগেকে বাংলাদেশ দলের সহকারী কোচ পদে যোগ দেয় বিসিবি। মূলত তিনি স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করতেন। এ বছরের শুরুতে তাঁর চুক্তির মেয়াদও বাড়ানো হয়েছিল, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

কিন্তু সময়মতো চাকরিতে যোগ না দিয়ে তিনি চাকরিটাই হারিয়েছেন। গত আগস্টে তাঁকে বরখাস্ত করা হয়।