ক্যাম্পাস পর্যবেক্ষণ করবে রোবট : রেঞ্জার ইউনিট উদ্বোধনকালে বেরোবি উপাচার্য

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে (বেরোবি) আগামী তিন মাসের মধ্যে দেশের অন্যতম বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও। মঙ্গলবার একাডেমিক ভবনের গ্যালারি রুমে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশনের ‘বেরোবি রেঞ্জার ইউনিট’ এর উদ্বোধন ও এই সংক্রান্ত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

উপাচার্য আরো বলেন, দেশের অন্যতম আধুনিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে অচিরেই যুক্তরাষ্ট্র থেকে ১০টি রোবট আনা হবে। এসব রোবট ক্যাম্পাসের একাডেমিক ভবনসহ বিভিন্ন ভবনে সংশ্লিষ্টদের কর্মকান্ড পর্যবেক্ষন করবে। অনতিবিলম্বে ক্যাম্পাসের সাবমেরিন ক্যাবল সংযুক্ত হবে। ক্যাম্পাসের অভ্যন্তরে ব্যাংকের শাখা স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। কোন অবস্থাতেই পিছিয়ে থাকবে না বিশ্ববিদ্যালয়।

ইংরেজি বিভাগের প্রভাষক কাশফিয়া ইয়াসমিন অন্বা এর সভাপতিত্বে অনুষ্ঠিত এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাংলাদেশ গার্লস গাইড অ্যাসোসিয়েশনের আঞ্চলিক ট্রেইনার তানিয়া আমিন ও সুমাইয়া তাবাস্সুম এবং আঞ্চলিক ট্রেজারার ওয়ালেদা বেগম প্রমুখ।