মেইন ম্যেনু

ক্রিকেট বিশ্বের নজর কেড়েছে ৫ বছরের রুদ্র (ভিডিও)

full_1661531939_1479976760

গোটা ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টুইটারে ভাইরাল হওয়া দুই বছর আগের একটি ভিডিও। পাঁচ বছর বয়সী ছোট্ট ছেলেটি কিনা অনূর্ধ্ব-১৪ দলের মূল একাদশের সদস্য। তার চেয়ে বয়সে অনন্ত তিনগুণ বড় সব বোলারকে হেলমেট, প্যাড, সেফটি গার্ড নিয়ে মোকাবেলা করছে।

ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার মাত্র ১৫ বছর বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষিক্ত হয়ে হইচই ফেলে দিয়েছিল। আর ১৬ বছরে জাতীয় দলে খেলে। দিল্লির ছেলে রুদ্র প্রতাপ মাত্র ৫ বছর বয়সেই জায়গা করে নিয়েছে দিল্লি অনূর্ধ্ব-১৪ দলে।

শুধু জায়গা করে নেয়া নয় সে নজর কেড়েছে সবার। ডেথ ওভারে ব্যাট করতে নেমে মাঠে ঢোকার সময়ই ছিলো তার সাবলীল ভঙ্গি। আর ক্রিজে দাঁড়িয়ে স্পিন ও ফাস্ট বলে ব্যাট চালানো, ফুটওয়ার্ক ছিলো দেখার মতো।

ছোট্ট ব্যাট নিয়ে ক্রিজে ব্যাট ঠুকতে থাকলে তার উচ্চতা আর স্ট্যাম্পের উচ্চতা হয়ে যায় সমান। মাথায় হেলমেট আঁটে না, তাই ভিতরে ক্যাপ পরে আঁটানো হয়েছে হেলমেট। এই বয়সে কাঠের বলে ব্যাটিংয়ে নেমে রুদ্র ছিলো একেবারেই নির্ভীক। ফুটওয়ার্কে ছিলো না কোনো ঘাটতি। মাঠে তার ক্রিকেটীয় অঙ্গভঙ্গিও ছিলো অনুকরণীয়।

কো-পার্টনারকেও দারুণভাবে সামলেছে সে। গুটি গুটি পায়ে ২২ গজের পিচে দৌড়ে রানও নিয়েছে রুদ্র। ইতোমধ্যে শচীনের সঙ্গে তুলনা শুরু হয়ে গেছে তাকে নিয়ে। তার প্রতিভা অবাক করেছে গোটা ক্রিকেট বিশ্বকে।

শ্রীলঙ্কার সাবেক অলরাউন্ডার রাসেল আর্নল্ড একটি টুইটে লিখেছেন, সে নিশ্চিতভাবে ভবিষ্যত ক্রিকেটের প্রতিভা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন